১১ ডিসেম্বর, ২০২৩ ১৯:২৩

মেট্রোরেলে চড়ে কোরআন তেলাওয়াত ও দোয়া মাদরাসা শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক

মেট্রোরেলে চড়ে কোরআন তেলাওয়াত ও দোয়া মাদরাসা শিক্ষার্থীদের

মেট্রোরেলে ভ্রমণ করছেন ১০৫ জন মাদরাসা শিক্ষার্থী। যাদের মধ্যে ৮০ জনই কোরআনের হাফেজ। শিক্ষা সফরের অংশ হিসেবে শিক্ষার্থীদের এ ভ্রমণ করানো হয়েছে বলে জানা গেছে।

সোমবার সকালে উত্তরা-উত্তর স্টেশন থেকে শিক্ষার্থীদের নিয়ে যাত্রা শুরু করে মেট্রোরেল। চলতি পথে, ব্যাপক উচ্ছ্বাস দেখা যায় তাদের। চোখেমুখে ছিল আনন্দের প্রতিচ্ছবি। তাদের নিয়ে মেট্রোরেল পৌঁছায় মতিঝিল। সেখান থেকে আরেকটি মেট্রোতে করে শিক্ষার্থীদের নিয়ে রওনা দেয় উত্তরার উদ্দেশে। সব মিলিয়ে এমন আনন্দঘন মুহূর্তগুলো বেশ উপভোগ করেছেন ক্ষুদে হাফেজরা।

বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে মাদরাসা শিক্ষার্থীদের মেট্রোরেলে চড়ার এ আয়োজন করা হয়। প্রথমবার মেট্রোতে চড়ে উচ্ছ্বাস প্রকাশ করে আয়োজকদের ধন্যবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা। এই ভ্রমণে মাদরাসা শিক্ষার্থীরা বর্তমান সরকারের উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরেছে। তাদের হাতে দেখা গেছে বাংলাদেশের জাতীয় পতাকাসহ সরকারের উন্নয়ন সম্বলিত ছোট ছোট কিছু প্লাকার্ড। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেট্রোরেলেই দোয়া ও মোনাজাত করেন। মোনাজাতে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন।

৮ থেকে ১৫ বছর বয়সী এসব মাদরাসা শিক্ষার্থী প্রথমবারের মত মেট্রোরেলে চড়েছে বলে জানান। তারা সবাই জামিয়া মহিউস সুন্নাহ মাদরাসা ও এতিমখানার ছাত্র।

প্রতিষ্ঠানটির শিক্ষক জানান, ফজরের নামাজের পর থেকেই মাদরাসার কোমলমতি শিক্ষার্থীরা মেট্রোরেলে চড়তে অধির আগ্রহে থাকেন, মেট্রোরেলে চড়তে পেরে তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান, পাশাপাশি যারা এমন আয়োজনের সুযোগ করে দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

অধিকাংশ মাদরাসা শিক্ষার্থীরা বলেন, প্রথমবারের মতো মেট্রোরেলে চড়ে ভিশন ভালো লাগছে, উপর থেকে শহর দেখতে পাচ্ছি, মেট্রোরেলের পরিবেশ খু্ব সুন্দর। আমরা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি। পাশাপাশি ধন্যবাদ জানাই আমাদের এ ভ্রমণ উপহার দেওয়ার জন্য বাংলাদেশ ছাত্রলীগকে।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের মাদরাসা শিক্ষাবিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম বলেন, আমাকে বাংলাদেশ ছাত্রলীগের মাদরাসা শিক্ষাবিষয়ক সম্পাদক নির্বাচিত করার পর, আমি দেশের বিভিন্ন আলিয়া ও কওমি মাদরাসায় গিয়েছি, তাদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করেছি, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের কথাগুলো ও চিত্র তুলে ধরেছি। সেই ধারাবাহিকতায় আমি এই হাফিজিয়া মাদরাসা ও এতিমখানায় গিয়েছি, মাদরাসার শিক্ষার্থীরা আমাদের কাছে ইচ্ছা পোষণ করেন, বাংলাদেশ সরকারের উন্নয়ন প্রকল্প তাদের ঘুরে দেখানোর জন্য। সেজন্য আমরা তাদের সরকারের বড় প্রকল্প স্বপ্নের মেট্রোরেলে ভ্রমণ করানোর ব্যবস্থা করি। ঢাকার বুকে সরকারের যে উন্নয়নের চিত্র সেটি আমরা তাদের মেট্রোরেলের মাধ্যমে দেখানোর সুযোগ করে দেই।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর