৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:০৯
অংশ নিচ্ছেন দুই শতাধিক নারী উদ্যোক্তা

ধানমন্ডিতে তিন দিনব্যাপী নারী উদ্যোক্তা পণ্য মেলা শুরু

অনলাইন ডেস্ক

ধানমন্ডিতে তিন দিনব্যাপী নারী উদ্যোক্তা পণ্য মেলা শুরু

নারী উদ্যোক্তাদের ব্যবসার প্রচার ও প্রসার ঘটানোসহ তাদের কাজ ও সফলতাকে স্বীকৃতি দেওয়ার লক্ষ্যে শুক্রবার থেকে রাজধানীর ধানমন্ডির ডব্লিউভিএ অডিটোরিয়ামে শুরু হয়েছে তিন দিনব্যাপী উইবিডি উদ্যোক্তা পণ্য মেলা। চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। 

উইমেন অন্ট্রপ্রিনিয়রস বাংলাদেশের (উইবিডি) উদ্যোগে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার বিকেল ৩টায় প্রধান অতিথি হিসেবে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সেলিমা আহমেদ, এমপি। বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) মহাসচিব তৌহিদ আহমেদ, ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের ব্র্যান্ড ও মার্কেটিং স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান সায়েদ রহমান প্রমুখ। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রদান অতিথির বক্তব্যে সেলিমা আহমেদ এমপি বলেন, এ ধরনের মেলার মাধ্যমে দেশের নারী উদ্যোক্তারা উৎসাহী ও অনুপ্রাণিত হবে এবং তারা এগিয়ে যাবে। তিনি ভবিষ্যতেও এ ধরনের মেলার আয়োজন অব্যাহত রাখতে আয়োজক কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। 

ঋতুরাজ বসন্তকে বরণ ও বিশ্ব ভালোবাসা দিবসকে সামনে রেখে আয়োজিত এ মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত দুই শতাধিক নারী উদ্যোক্তা অংশগ্রহণ করছেন। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। দর্শক ও ক্রেতারা বিনামূল্যে এ মেলায় প্রবেশের সুযোগ পাচ্ছেন। মেলায় দেশি-বিদেশি নানা ধরণের শাড়ী-পাঞ্জাবী, সালোয়ার-কামিজ, টপস, ভ্যালেন্টাইনস ডে-এর জন্য কাপল ড্রেস, বাচ্চাদের পোশাক, ফ্যামিলি ম্যাচিং ড্রেসসহ বিভিন্ন ডিজাইনের পোশাক পাওয়া যাচ্ছে। 

এছাড়াও হ্যান্ডিক্রাফটস, পাট ও চামড়াজাত দ্রব্য, কসমেটিক্স, হাতের তৈরি দেশীয় গহনাসহ বিদেশি নানা ধরনের জুয়েলারি সামগ্রী, হোমডেকর প্রভৃতি স্থান পাচ্ছে এ মেলায়। 

মেলার অন্যতম আকর্ষণ হিসেবে রয়েছে পিঠা উৎসব। ঘরে বানানো হরেক রকমের পিঠা আর মুখরোচক খাবার রয়েছে এ পিঠা উৎসবে। মেলায় কেনাকাটা ছাড়াও ভবিষ্যতে যারা উদ্যোক্তা হতে আগ্রহী, তারা এ মেলা পরিদর্শনপূর্বক বিনামূল্যে উদ্যোক্তা হওয়ার নির্দেশনা ও প্রয়োজনীয় পরামর্শ পাবেন মেলার আয়োজক কর্তৃপক্ষের মাধ্যমে। 

এ ধরনের মেলার আয়োজন প্রসঙ্গে উইমেন অন্ট্রপ্রিনিয়রস বাংলাদেশ-উইবিডির চেয়ারপার্সন শারমিন আকতার সাজ বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে চলেছে আমাদের দেশের নারীরা। সাহস বা কর্মদক্ষতা কোনো দিক থেকেই আজ তারা পিছিয়ে নেই। নারী উদ্যোক্তাদের প্রচার ও প্রসার ঘটানো, তাদের অনুপ্রেরণা যোগাতে এবং উদ্যোক্তা ও ভোক্তার মাঝে সেতুবন্ধন গড়ে তুলতেই এই মেলার আয়োজন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর