বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

কারাগারে গার্মেন্ট ইন্ডাস্ট্রি উদ্বোধন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান গতকাল নারায়ণগঞ্জ কারাগারে নির্মিত ‘রিজিলিয়ান্স’ নামের গার্মেন্ট ইন্ডাস্ট্রি ও জামদানি পণ্য উৎপাদন কেন্দ্র উদ্বোধন করেছেন। একই সঙ্গে তিনি ৬ তলা বিশিষ্ট সেল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে তিনি নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আধুনিক মিলনায়তন উদ্বোধন ও সবশেষ সদর উপজেলার ফতুল্লায় বিসিক শিল্প নগরীতে ফায়ার সার্ভিসের উদ্বোধন করেন।

কারাগারে গার্মেন্ট ইন্ডাস্ট্রি ও জামদানি পণ্য উৎপাদন কেন্দ্র উদ্বোধনের সময় মন্ত্রী বলেন, এ কারখানাটি পর্যায়ক্রমে সারা দেশে করা হবে। তিনি কারা সেবার উন্নয়ন প্রসঙ্গে বলেন, অনেক কারাবন্দি তাদের পরিবার পরিজনের সঙ্গে কথা বলতে চায়। সে ক্ষেত্রে কারাগারে কঠোর নিয়ম মেনে নতুন করে টেলিফোনে কথা বলার সুযোগ দেওয়া হবে। এমনকি প্রয়োজনে কথোপকথনের ভয়েস রেকর্ড সংরিক্ষত রাখা হবে। তিনি বলেন, প্রতিটি কারাগার হলো বন্দিদের সংশোধানাগার। কারাগারে বন্দিদের প্রশিক্ষণ দেওয়া হয়। বর্তমানে বন্দিদের সব ধরনের সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। পর্যায়ক্রমে দেশের সব কারাগারেই এ ধরনের সুযোগ সুবিধা দেওয়া হবে।

এ সময় তার সঙ্গে জেলা প্রশাসক রাব্বী মিয়া, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদউদ্দিন আহম্মদ চৌধুরী, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন, এমপি ও বিকেএমইএর সভাপতি সেলিম ওসমান, এমপি শামীম ওসমান, এমপি গোলাম দস্তগীর গাজী, এমপি নজরুল ইসলাম বাবু, পুলিশ সুপার মঈনুল হক, র‌্যাব-১১ এর ক্যাম্প কমান্ডার লে. কর্নেল কামরুল হাসান প্রমুখ ছিলেন।

সর্বশেষ খবর