Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৩১

রাব্বানী পদত্যাগ না করলে আদালতে যাবেন ভিপি নূর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

রাব্বানী পদত্যাগ না করলে আদালতে যাবেন ভিপি নূর

চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগের পদ ছাড়তে বাধ্য হওয়া গোলাম রাব্বানী ডাকসুর জিএস পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ না করলে প্রয়োজনে আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নূর। তবে ডাকসু ভিপির প্রত্যাশা- আদালতে যাওয়ার প্রয়োজন হবে না, ডাকসুর সভাপতি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যই রাব্বানীকে সরিয়ে দেবেন। একটি বার্তা সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ভিপি নূর এসব কথা বলেন। নূর বলেন, গোলাম রাব্বানীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ রয়েছে, নৈতিক স্খলনের জন্য তাকে সংগঠন থেকে পদচ্যুত করা হয়েছে। ছাত্রলীগ যেখানে এ ধরনের অপরাধকে প্রশ্রয় দেয়নি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রশ্রয় দেওয়ার প্রশ্নই ওঠে না। এটা নৈতিকভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় সমর্থন করতে পারে না। আর যদি করেও থাকে এটি খারাপ দৃষ্টান্ত হয়ে থাকবে। সে জায়গা থেকে আমরা তার পদত্যাগ চেয়েছি। ইতিমধ্যেই মৌখিকভাবে উপাচার্যকে জানিয়েছি, এখন ডাকসুর অন্যদের সঙ্গে কথা বলে তাকে আনুষ্ঠানিকভাবে চিঠি দেব।

আশা করি, তিনি পদত্যাগ করবেন। আর যদি পদত্যাগ না করেন তবে ব্যবস্থা নেওয়ার জন্য প্রয়োজনে আদালত পর্যন্ত যাব।

 তবে আমার মনে হয় সেটা করতে হবে না। কারণ ডাকসুর এক্সিকিউিটভ মিটিং করে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। উপাচার্যকে একক ক্ষমতা দেওয়া আছে। তিনি চাইলে এমন অভিযোগে বা যে কেউ দায়িত্ব পালনে অক্ষম হলে ব্যবস্থা নিতে পারবেন। উপাচার্য নৈতিক জায়গা থেকে পিছপা হবেন না বলে আমি মনে করি।

ভিপি নূর বলেন, নৈতিকভাবে তার সঙ্গে কাজ করা আমার পক্ষে সম্ভব নয়। সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি, ডাকসুর অন্যদের জানিয়েছি, এখন আমাদের একটা ব্যবস্থা তো নিতেই হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের জিএস হবেন একজন চাঁদাবাজ, দুর্নীতিগ্রস্ত, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ফান্ড থেকেও চাঁদাবাজি করবেন, আবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের প্রতিনিধিত্বও করবেন- তা কখনই মেনে নেওয়া যায় না।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর