শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
বিএনপি স্থায়ী কমিটির বৈঠক

গাম্বিয়াকে ধন্যবাদ ইভিএম বাতিল দাবি

নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গাদের সুরক্ষায় ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসে (আইসিজে) সিদ্ধান্তের জন্য গাম্বিয়া সরকারকে ধন্যবাদ জানিয়েছে বিএনপি। গতরাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর বিএনপি মহাসচিব এ কথা জানান।

স্কাইপে লন্ডন থেকে যুক্ত হওয়া তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে বিএনপি মহাসচিব ছাড়াও ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। ফখরুল বলেন, ইভিএম ব্যবহারের ব্যাপারে জোরালোভাবে আপত্তি জানিয়েছি। কমিশনে গিয়ে আমাদের আপত্তির বিষয়টি জানিয়েছি। বৈঠকে ইভিএম বাতিল করার জন্য  দাবি জানিয়েছি।

এই ব্যবস্থাকে শুধু কারচুপি নয়, ফলাফল বদলিয়ে দেওয়ার যথেষ্ট সুযোগ রয়েছে- যেটা এই মেশিনের মাধ্যমে করা সম্ভব।

ঢাকা সিটি নির্বাচন প্রসঙ্গ : বিএনপি মহাসচিব নির্বাচন প্রসঙ্গে বলেন, বৈঠকে সিটি নির্বাচনে বিএনপি দলীয় মেয়র প্রার্থী তাবিথ আউয়ালসহ কমিশনারদের প্রচারণায় হামলার ঘটনা এবং বিভিন্ন স্থানে তাদের পোস্টার ছিঁড়ে ফেলার নিন্দা জানানো হয়েছে। তাবিথ আউয়ালের ওপরে শারীরিকভাবে হামলার ঘটনায় এখন পর্যন্ত নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি, কাউকে গ্রেফতারও করা হয়নি। এ জন্য আমরা কমিশনের প্রতি ধিক্কার ও নিন্দা জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর