শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১২ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:২০

চট্টগ্রাম সিটি নির্বাচন

কাউন্সিলর প্রার্থী ‘দেখতে চাই’ পোস্টারের ছড়াছড়ি

রেজা মুজাম্মেল, চট্টগ্রাম

কাউন্সিলর প্রার্থী ‘দেখতে চাই’ পোস্টারের ছড়াছড়ি

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আসন্ন নির্বাচনের তফসিল আগামী ১৬ ফেব্রুয়ারি ঘোষণা করার কথা। কিন্তু এরই মধ্যে  নগরজুড়ে কাউন্সিলর প্রার্থী দেখতে চাই লিখে পোস্টারের ছড়াছড়ি চলছে। খ্যাত-অখ্যাত, দলীয়-নির্দলীয়, নাগরিক কমিটি এবং সামাজিক বিভিন্ন ব্যানারে পোস্টার লাগানো হয়েছে। পোস্টার লাগানোর ক্ষেত্রে অগ্রাধিকার পেয়েছে কাক্সিক্ষত নেতার বাসা এবং অফিস এলাকা। পোস্টারে প্রার্থিতা প্রকাশের চেয়ে কাক্সিক্ষত নেতার কাছে নিজের চেহারা দেখানোর প্রতিযোগিতাই বেশি দৃশ্যমান হয়েছে। তবে এক্ষেত্রে আওয়ামী লীগ সমর্থিতরা এগিয়ে থাকলেও বিএনপির কোনো প্রার্থীর পোস্টার তেমন দেখা যায়নি।

অভিযোগ উঠেছে, মামলার আসামি, জনবিচ্ছিন্ন, এলাকায় থাকেন না, দলীয় রাজনৈতিক কর্মসূচিতে অনিয়মিত এবং সাধারণ মানুষের সঙ্গে সম্পৃক্ত কম- এমন সব প্রার্থীও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পোস্টার ছেপেছেন। এমন পরিস্থিতিতে সৎ, ত্যাগী ও প্রকৃত সংগঠক এবং জনসম্পৃক্ত প্রার্থীদের ভাবমূর্তি ক্ষুণ্ন করার শঙ্কা আছে।

নাম প্রকাশ না করে বর্তমান একাধিক কাউন্সিলর বলেন, ‘দেয়ালে যেসব পোস্টার দেখা যাচ্ছে এবং যাদের নাম শুনছি, এতে আগামীতে কাউন্সিলর পদের সম্মানটা কোথায় গিয়ে দাঁড়ায়, তা বুঝতে পারছি না। কারণ একটি ওয়ার্ডের জন্য কাউন্সিলর পদটি অনেক সম্মান, দায়িত্বশীলতার এবং মর্যাদার। কিন্তু যাদের নাম দেখা যাচ্ছে লজ্জাবোধ করছি। এমন অবস্থা দেখে অতীতে দায়িত্বপালনকারী ব্যক্তিত্ব সম্পন্ন কাউন্সিলররাও শঙ্কা এবং হতাশা প্রকাশ করছেন।’ জানা যায়, চসিকের বর্তমান মেয়র এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের বাসা আন্দরকিল্লায়। বাসার সামনের আইন কলেজ সড়ক, আন্দরকিল্লা মোড় এবং আশপাশের অসংখ্য দেয়ালে লাগানো হয়েছে কাউন্সিলর পদে ‘দেখতে চাই’ শীর্ষক চোখ ধাঁধানো পোস্টার। একই সঙ্গে চসিকের বর্তমান নতুন কার্যালয় টাইগারপাস এলাকা এবং কার্যালয়ের আশপাশেও দেখা যায় অনেক পোস্টার। একইভাবে শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেলের নগরের মেয়র গলির বাসার আশপাশ এবং দুই নং গেট এলাকার বিভিন্ন দেয়ালে লাগানো হয়েছে পোস্টার। তাছাড়া মনোনয়ন প্রত্যাশীরা ইতিমধ্যে এলাকায় রাজনৈতিক, সামাজিকসহ নানা কর্মসূচিও পালন শুরু করেছেন।  জানা যায়, চসিকের ৪১ ওয়ার্ডের ৪১ জন সাধারণ কাউন্সিলর এবং ১৪ জন  সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচনে বিজয়ী হবেন। কিন্তু আসন্ন নির্বাচনকে সামনে রেখে গতকাল পর্যন্ত সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মিলে মোট ৩৩২ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি করা হবে বলে জানা যায়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর