বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

বরিশালে বিয়ের প্রলোভনে ধর্ষণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে এক তরুণী অভিযোগ করেছেন, বিয়ের প্রলোভনে তাকে প্রায় ১ বছর ধরে ধর্ষণ করা হয়েছে। শামসুল হক রাসেল নামের এ ধর্ষক নিজেকে পুলিশের এএসপি পরিচয় দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সহায়তায় তার সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন। তরুণীর ভাষ্য থেকে জানা গেছে, ফেসবুকের মাধ্যমে ২০১৮ সালের শুরুর দিকে শামসুল হক রাসেল পুলিশের এএসপি পরিচয় দিয়ে তরুণীর সঙ্গে যোগাযোগ স্থাপন করেন। এর সূত্র ধরে ফেসবুকে এবং মুঠোফোনে তাদের মধ্যে কথাবার্তা চলতে থাকে। এরপর ওই বছরের ২২ সেপ্টেম্বর প্রথম দফায় ওই ব্যক্তি বিয়ের প্রলোভন দিয়ে তরুণীকে সিলেট থেকে বরিশালে নিয়ে আসেন। এরপর নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকার আবাসিক হোটেল রেখে তিনি তার সঙ্গে দৈহিক মিলনে লিপ্ত হন। এভাবে অনেকবার বরিশালে যাতায়াতের পর তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। বিষয়টি রাসেলকে জানালে তিনি তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানান। এ অবস্থায় ওই তরুণী রাসেলকে খুঁজে বের করতে গত ২৭ জানুয়ারি বরিশালের পুলিশ কমিশনারের কাছে যান এবং রাসেলের বিরুদ্ধে অভিযোগ করেন।

পুলিশ কমিশনারের নির্দেশে এ ঘটনায় গত ২৮ জানুয়ারি নগরীর বিমান বন্দর থানায় মামলা হয়। পুলিশ তরুণীকে আদালতে সোপর্দ করলে আদালত তাকে সেভ হোমে প্রেরণের নির্দেশ দেয়। এ ঘটনায় তরুণী প্রতারককে খুঁজে বের করে তার দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

এ বিষয়ে গতকাল বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান জানান, ওই তরুণীর অভিযোগ তদন্ত করা হচ্ছে। অভিযুক্তকে শনাক্ত করা হয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। জানা গেছে, নির্যাতিত তরুণী সিলেট টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ১০ শ্রেণির ইলেক্ট্রিক্যাল বিভাগের শিক্ষার্থী। তার বাসা টেকনিক্যাল রোডের বড়ইতলা এলাকায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর