শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২২ ডিসেম্বর, ২০২০ ২৩:১৫

স্পষ্ট প্রমাণ থাকার পরও ডাকসু হামলার বিচার হচ্ছে না : নূর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, স্পষ্ট প্রমাণ থাকার পরও ডাকসুতে হামলার বিচার হচ্ছে না। এক বছরেও হামলার তদন্ত প্রতিবেদন না দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতিও ক্ষোভ জানান তিনি। ডাকসু হামলার এক বছর পূর্তি উপলক্ষে গতকাল ‘ছাত্র অধিকার পরিষদ’-এর এক কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন তিনি। এদিকে দুপুরে রাজধানীর পল্টন মোড়ে এক সমাবেশের আয়োজন করে ছাত্র অধিকার পরিষদ। নূর বলেন, জনগণ গণতন্ত্রহীনতা ও বিচারহীনতায় ভুগছে। ১২ বছরে দমন-পীড়ন করে গণতন্ত্রকে ধ্বংস করেছে সরকার। রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানে নোংরা দলীয়করণের মাধ্যমে দেশে একটি একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চাইছে। দেশের গণতন্ত্রকামী জনতা একদলীয় শাসন ব্যবস্থা কায়েম হতে দেবে না। ইতিহাস থেকে শিক্ষা না নিলে বর্তমান সরকারের পরিণতি হবে আইয়ুব খান, এরশাদের মতোই।

‘দেশে সাংবাদিক হত্যা, বুয়েটে আবরার হত্যা, কুমিল্লায় তনু হত্যা, কক্সবাজারে মেজর সিনহা হত্যাসহ সব হত্যাকান্ডের বিচারের দাবিতে ও গণতান্ত্রিক অধিকার আদায়ের লক্ষ্যে’ গতকাল সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করে ছাত্র অধিকার পরিষদ। সেখানে ডাকসু ভবনে হওয়া হামলায় আহত তুহিন ফারাবি, আদিব আরিফ, মশিউর রহমান ও আকরাম হুসাইন বক্তব্য দেন। পরে সেখান থেকে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ করেন। এরপর কালো পতাকা মিছিল নিয়ে শাহবাগ হয়ে পল্টন মোড়ে গিয়ে অবস্থান নিয়ে সমাবেশ করেন তারা। এ সময় তারা প্রায় আধা ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন।

সমাবেশ শেষে মিছিল নিয়ে তারা শাহবাগ হয়ে জাতীয় প্রেস ক্লাবে যান। সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেন, সংগঠনের ঢাবি শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা, যুগ্ম-আহ্বায়ক মশিউর রহমান প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর