সোমবার, ৭ জুন, ২০২১ ০০:০০ টা

পুরো দেশে ইন্টারনেটের এক রেট হচ্ছে, ৫০০ টাকায় চলবে মাস

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) গ্রাম থেকে শহর সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের মাসিক ফি নির্ধারণ করে দিয়েছে। এর ফলে এখন থেকে গ্রাহক পর্যায়ে ৫ এমবিপিএস (মেগাবাইট পার সেকেন্ড) গতির ইন্টারনেটের সর্বোচ্চ মূল্য হবে ৫০০ টাকা। বিটিআরসি জানিয়েছে, এখন থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের ক্ষেত্রে ৩টি ক্যাটাগরিতে নির্ধারিত সর্বোচ্চ মূল্যের বেশি কেউ নিতে পারবে না। নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী- ১০ এমবিপিএসের মূল্য ৭০০ থেকে ৮০০ এবং ২০ এমবিপিএসের মূল্য ১ হাজার ১০০ থেকে ১ হাজার ২০০ টাকা বেঁধে দেওয়া হয়েছে। গতকাল ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ব্রডব্যান্ডের ট্যারিফ বা মূল্য নির্ধারণের ‘এক দেশ, এক রেট’ কর্মসূচির উদ্বোধন করেন। ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে এই অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে এটি অন্যতম মাইলফলক।’ বিটিআরসি থেকে জানানো হয়, এই তিন প্যাকেজের ব্রডব্যান্ড ইন্টারনেটের নির্ধারিত মূল্যের বেশি দাম নেওয়া যাবে না। বিটিআরসি সম্মেলন কক্ষ থেকে কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টেলিযোগাযোগ সচিব আফজাল হোসেন।

আফজাল হোসেন তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়া, ইন্টারনেটের দাম কমানো এবং শহরের সব সুযোগ-সুবিধা গ্রামে নিয়ে যাওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছে আজ সেটির প্রতিফলন হতে যাচ্ছে।’

অনুষ্ঠানে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, আইএসপিএবি সভাপতি এম এ হাকিম, ফাইবার অ্যাট হোমের এমডি মঈনুল হক সিদ্দিকীসহ এ খাত সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর