বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

দেশে করোনায় চার মাসে এক দিনে সর্বনিম্ন মৃত্যু

শনাক্ত ১ হাজার ১৭৮ মারা গেছেন ১৭ জন

নিজস্ব প্রতিবেদক

চার মাসেরও বেশি সময় পর করোনায় দৈনিক মৃত্যু ২০ জনের নিচে নেমেছে। গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৭ জন। গত ২৬ মের পর এটাই এক দিনে সর্বনিম্ন মৃত্যু। ওই দিনও ১৭ জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৫৯৯ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ১৭৮ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪.১২ শতাংশ। গত ৪ মার্চের পর এটাই সর্বনিম্ন শনাক্তের হার। গতকাল পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৫ হাজার ৫১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৪৮৭ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৪ হাজার ৯৬২ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১০ জন ছিলেন পুরুষ ও সাতজন নারী। সবার মৃত্যু হয়েছে হাসপাতালে। এর মধ্যে ১২ জনই মারা গেছেন ঢাকা বিভাগে। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে তিনজন এবং রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে মারা গেছেন। বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে গত এক দিনে কেউ মারা যাননি। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১১ জন ছিলেন ষাটোর্ধ্ব, চারজন পঞ্চাশোর্ধ্ব, একজন চল্লিশোর্ধ্ব ও একজনের বয়স ছিল ৩১ থেকে ৪০ বছরের মধ্যে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের গড় শনাক্ত হার ৪ শতাংশের আশপাশে থাকলেও ময়মনসিংহ বিভাগে এই হার ছিল ৬.৬৩ শতাংশ, যা দেশের মধ্যে সর্বোচ্চ। এ ছাড়া বরিশাল বিভাগে শনাক্ত হার ছিল ৬.১২ শতাংশ, ঢাকা বিভাগে ৪.৬৩ শতাংশ, খুলনা বিভাগে ৩ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ২.৯৪ শতাংশ, রাজশাহী বিভাগে ২.৭৩ শতাংশ, রংপুর বিভাগে ২.৩০ শতাংশ ও সিলেট বিভাগে ২.১০ শতাংশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর