মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
জন্মদিনের অনুষ্ঠানে বি চৌধুরী

টিকা ও মাস্ক নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

নিজস্ব প্রতিবেদক

টিকা ও মাস্ক নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, কভিড-১৯ মোকাবিলার জন্য বাধ্যতামূলকভাবে ভ্যাকসিন নিতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে। করোনা প্রতিরোধে মাস্ক একটি মারাত্মক অস্ত্র। মাস্ক ব্যবহার ও টিকা প্রদানে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। গতকাল বিকালে তিনি তাঁর ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিকল্পধারার বাড্ডার কেন্দ্রীয় কার্যালয়ে আয়েজিত এক আলোচনা সভায় ভার্চুয়ালি এ আহ্বান জানান। সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরী বলেন, পথপরিক্রমায় জন্মদিন আসে জন্মদিন যায়। কিন্তু এবারের জন্মদিন এমন একটা পরিস্থিতিতে এসেছে যেখানে কভিড-১৯ মহামারী সারা বিশ্বসহ বাংলাদেশের মানুষকে, অর্থনীতি ও রাজনীতিসহ নানা ধরনের প্রতিবন্ধকতার মুখে এনে দাঁড় করিয়েছে। রাজনীতিতেও এ সংকট একটি বাধার প্রাচীর। বিকল্প ধারার প্রেসিডেন্ট বলেন, কভিড-১৯ মোকাবিলার জন্য তিনটি বিষয় ভাবতে হবে। ১. বাধ্যতামূলকভাবে ভ্যাকসিন নিতে হবে। ২. সামাজিক দূরত্ব অন্তত ছয় ফিট মানতে হবে, ৩. মাস্ক পরিধান করতে হবে।

 কভিড-১৯ মোকাবিলায় মাস্ক একটি মারাত্মক অস্ত্র  এবং এ জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সুতরাং আসুন আমরা সবাই ভ্যাকসিন নেই, মাস্ক পরি এবং সামাজিক দূরত্ব বজায় রাখি।

বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি ভার্চুয়াল বক্তৃতায় বি. চৌধুরীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী একজন প্রকৃত দেশপ্রেমিক এবং মানবতাবাদী নেতা। তিনি দেশ ও মানুষকে ভালোবাসেন। গত ৩০ বছর ধরে আমি বি. চৌধুরী স্যারের সঙ্গে কাজ করছি। আমার জীবনে এমন সহজ-সরল নিবেদিতপ্রাণ অসাধারণ মানুষ দ্বিতীয়টি আর দেখিনি। বিকাল ৩টায় দলীয় কার্যালয়ের বাইরে সাধারণ মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। পরে কেক কাটার মাধ্যমে জন্মদিনের মূল অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে বি. চৌধুরীকে শ্রদ্ধা জানিয়ে লেখা কলকাতার কবি কৃষ্ণা মিত্রের কবিতা পাঠ করে শোনান ওয়াসিমুল ইসলাম।

সর্বশেষ খবর