শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা

হাই কোর্টে দুই আসামির মৃত্যুদন্ড বহাল

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে রেবতী মোহন উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তানিয়াকে ধর্ষণ ও হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদন্ডাদেশ বহাল রেখেছে হাই কোর্ট। গতকাল বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ ডেথ রেফারেন্স ও আপিল নিষ্পত্তি করে এ রায় দেয়। আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফায়েজ ও মন্টু চন্দ্র ঘোষ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনর রশিদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল জাহিদ আহমদ হিরো।

১৯৯৯ সালের ১৩ ডিসেম্বর আমির হোসেন খোকন তার চার বন্ধুসহ তানিয়াকে ডেকে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে তার গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন।

হত্যার পর লাশ শীতলক্ষ্যা নদীর পাড়ে ফেলে রেখে পালিয়ে যান। খোকন ও তানিয়া পূর্বপরিচিত। এ ঘটনায় নিহতের মামা বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় ওই পাঁচজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। বিচার শেষে ২০১৫ সালের ৩ নভেম্বর রায় ঘোষণা করে বিচারিক আদালত। রায়ে মোহর চান ও আমির হোসেন খোকনকে ফাঁসি এবং সফর আলী, নুরে আলম ও মনিরকে যাবজ্জীবন সাজা দেওয়া হয়।

এরপর ডেথ রেফারেন্স (মৃত্যুদন্ডাদেশ অনুমোদনের নথি) হাই কোর্টে আসে। আর আসামিরা আপিল ও জেল আপিল করেন। দুটির একসঙ্গে শুনানি শেষে গতকাল রায় দেওয়া হয়। সহকারী অ্যাটর্নি জেনারেল জাহিদ আহমদ হিরো জানান, মোহর চান ও আমির হোসেন খোকনের ফাঁসির দন্ড এবং সফর আলীর যাবজ্জীবন কারাদন্ড বহাল রেখেছে হাই কোর্ট। আর নুরে আলম ও মনিরকে খালাস দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর