সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

মেয়র পদে মনোনয়ন নিলেন বিএনপির দুই নেতাসহ তিন প্রার্থী

নারায়ণগঞ্জ প্রতিনিধি

মেয়র পদে মনোনয়ন নিলেন বিএনপির দুই নেতাসহ তিন প্রার্থী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে মনোনয়ন বিক্রির প্রথম দিনে তিনজন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা গতকাল দুপুরে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এদের একজন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সাধারণ সম্পাদক এ টি এম কামাল ও অন্যজন রাশেদ ফেরদৌস সোহেল মোল্লা। জেলা নির্বাচন অফিসার প্রতিভা বিশ্বাস জানান, প্রথম দিনে মেয়র পদের জন্য তিনজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামীকাল থেকে কাউন্সিলর পদের জন্য মনোনয়নপত্র বিক্রি শুরু হবে। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৫ ডিসেম্বর। ২০ ডিসেম্বর বাছাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর। ভোট গ্রহণ ১৬ জানুয়ারি। 

ব্যালটে ভোট গ্রহণের দাবি সাখাওয়াতের : ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রত্যাখ্যান করে ব্যালটের মাধ্যমে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণের দাবি জানিয়েছেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। গতকাল দুপুরে জেলা নির্বাচনী কার্যালয় থেকে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র কেনার পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের নৃশংস সাত খুনের প্রতিবাদে আমিসহ অনেকই সোচ্চার ছিলাম। আমাদের আন্দোলনের মুখে বিচার করাতে পেরেছি। কিন্তু মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী প্রতিবাদ করেননি। সাত খুনের মামলার এই আইনজীবী বলেন, বিএনপিসহ অনেক দল এই সরকারের অধীনে স্থানীয় নির্বাচনে অংশ নিচ্ছে না। তবে দল বলেছে, যে কেউ স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে। আমি মনোনয়নপত্র সংগ্রহ করেছি। বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে আমি ধানের শীষ প্রতীক চাইব। যদি না দেয় তাহলে মনোনয়ন প্রত্যাহার করব। আর বিএনপি যদি কাউকেই প্রতীক না দেয়, তাহলে আমি মানুষের স্বার্থরক্ষায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেব। এ সময় জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ইসলামী আন্দোলনের মেয়র কাউন্সিলর প্রার্থীর নাম ঘোষণা : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়রসহ নয় কাউন্সিলর প্রার্থীর নাম ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। গতকাল পল্টনে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম তাদের নাম ঘোষণা করেন। মেয়র প্রার্থী হিসেবে মুফতি মাসুম বিল্লাহর নাম ঘোষণা করা হয়।

কাউন্সিলর প্রার্থীরা হলেন ১ নম্বর ওয়ার্ড হাজী আবদুল মালেক, ৩ নম্বর ওয়ার্ড মুহাম্মাদ ইরান হোসেন, ৪ নম্বর ওয়ার্ড মুহাম্মাদ বিল্লাল হোসেন, ৫ নম্বর ওয়ার্ড মুহাম্মাদ ইসমাইল হোসেন, ৬ নম্বর ওয়ার্ড ডা. মুহাম্মাদ মিজানুর রহমান, ৭ নম্বর ওয়ার্ড মুহাম্মাদ নুরুল আমীন দুলাল, ৮ নম্বর ওয়ার্ড মুহাম্মাদ সোহেল প্রধান, ১৩ নম্বর ওয়ার্ড মুহাম্মাদ ফিরোজ আলম লিটন, ১৭ নম্বর ওয়ার্ড শেখ মুহাম্মাদ হাসান আলী, ২১ নম্বর ওয়ার্ড মুহাম্মাদ নুর হোসেন, ২৭ নম্বর ওয়ার্ড হাজী মুহাম্মাদ আবুল হাসেম।

ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, আবদুর রহমান।

প্রসঙ্গত. ২০১১ সালে সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এটি হচ্ছে তৃতীয় নির্বাচন। প্রথমবার ৯টি ওয়ার্ডে ইভিএমে, বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হয়। ২০১৬ সালে সব কেন্দ্রে ব্যালট পেপারে এবং এবার ভোট হবে ইভিএমে। প্রথমবার নির্দলীয় প্রতীকে ভোট হয় এ সিটিতে। দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন চালুর পর এটি দ্বিতীয় নির্বাচন হতে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর