বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শুধু মহানগরীতে নয়, সর্বত্র বাস ও লঞ্চে হাফ ভাড়া এবং নিরাপদ সড়কসহ ৬ দফা দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। গতকাল বেলা সাড়ে ১১ টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এক বিক্ষোভ সমাবশে অনুষ্ঠিত হয়। তবে বিক্ষোভের অন্তরালে আয়োজক ছিল সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতারা।

বিক্ষোভ সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন সরকারি বিএম কলেজ শিক্ষার্থী বিজন সিকদার, রাহুল দাস, সরকারি বরিশাল কলেজের শিক্ষার্থী মো. তামিম ও মারফিয়া জাহান, আলেকান্দা সরকারি কলেজের শিক্ষার্থী লামিয়া সায়মন এবং মডেল স্কুল অ্যান্ড কলেজের শাহেদ মাহমুদ। বিক্ষোভ সমাবেশ চলাকালে সদর রোড অবরোধ করেন তারা।

এ সময় সদর রোডে যান চলাচল বন্ধ হয়ে যায় দুর্ভোগে পড়েন সাধারণ পথচারী ও যাত্রীরা।

সমাবেশ থেকে শুধু মহানগর নয়, সারা দেশের সর্বত্র বাস ও লঞ্চে শিক্ষার্থীদের হাফ ভাড়ার প্রজ্ঞাপন জারি এবং নিরাপদ সড়কসহ ৬ দফা বাস্তবায়নের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়। সমাবেশ শেষে একই দাবিতে শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সদর রোডসহ আশপাশের এলাকায় মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর