মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

দ্বিতীয় দিন আবারও দরপতন শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

এ সপ্তাহের প্রথম দিন উত্থান হয়। কিন্তু দ্বিতীয় দিনে আবার দরপতনের ধারায় ফিরেছে শেয়ারবাজার। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচক কমেছে। সেই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম। পাশাপাশি কমেছে লেনদেনের পরিমাণ। লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৬ পয়েন্ট কমে ৬ হাজার ৬৬৬ পয়েন্টে নেমে গেছে। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১৩৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বেড়েছে। দাম কমেছে ২২২টির আর ৪৩টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৫৯৩ কোটি ১ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৮৯৫ কোটি ৮৪ টাকা।

সে হিসাবে লেনদেন কমেছে ৩০২ কোটি ৮৩ লাখ টাকা। টাকার পরিমাণে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে আইপিডিসি ফাইন্যান্সের শেয়ার। কোম্পানিটির ৩৩ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এক টাকা ৪০ পয়সা কমে ৫৩ টাকা ৩০ পয়সায় লেনদেন শেষ হয়েছে আইপিডিসির। দ্বিতীয় শীর্ষে থাকা বেক্সিমকোর ২৮ কোটি ১৪ লাখ টাকার লেনদেন হয়েছে। ২২ কোটি ২৯ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে ওরিয়ন ফার্মা।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ৪৬ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ২০ কোটি ৪ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ২৭৬টি প্রতিষ্ঠানের মধ্যে ৯৯টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১৪৭টির এবং ৩০টির দাম অপরিবর্তিত রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর