রবিবার, ২৪ জুলাই, ২০২২ ০০:০০ টা

গ্যালারি চিত্রকে ‘ফিরে দেখা’

সাংস্কৃতিক প্রতিবেদক

গ্যালারি চিত্রকে ‘ফিরে দেখা’

শিল্পী মোস্তাফিজুল হকের চিত্রকর্ম নিয়ে ধানমন্ডির গ্যালারি চিত্রকে শুরু হয়েছে ‘ফিরে দেখা’ শিরোনামের চিত্র প্রদর্শনী। গতকাল বিকালে পক্ষকালব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন আয়োজনের প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এতে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। সভাপতিত্ব করেন শিল্পী অধ্যাপক রফিকুন নবী।

১৯৭৩-২০২২ পর্যন্ত প্রায় পঞ্চাশ বছরে শিল্পীর বিভিন্ন সময়ের আঁকা শিল্পকর্ম নিয়ে সাজানো হয়েছে এই প্রদর্শনী। এতে স্থান পেয়েছে শিল্পীর ৫০টিরও অধিক চিত্রকর্ম। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এই প্রদর্শনী। ৬ আগস্ট শেষ হবে প্রদর্শনী।

নীলাখ্যান-এর দুই দিনের মঞ্চায়ন : প্রতিষ্ঠার ৩৯ বছর উদযাপনে দর্শকনন্দিত নাটক ‘নীলাখ্যান’-এর দুই দিনের মঞ্চায়ন শুরু করেছে মহাকাল নাট্য সম্প্রদায়। গতকাল শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে শুরু হয় এ মঞ্চায়ন। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘সাপুড়ে’ গল্প আশ্রয়ে আনন জামান রচিত এই নাটকটির নির্দেশনায় ছিলেন ইউসুফ হাসান অর্ক। এটি ছিল নাটকটির ৬১তম মঞ্চায়ন। আজ রবিবার একই মঞ্চে অনুষ্ঠিত হবে ৬২তম মঞ্চায়ন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর