মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

রমেক হাসপাতালের দালাল চক্রের বিরুদ্ধে এবার মাঠে চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল দালালের আখড়া। চিকিৎসাসেবা নিতে আসা প্রতিটি মানুষ তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নামে দালালদের হাতে কম-বেশি নাজেহাল হচ্ছেন। দালাল চক্র হাসপাতালের চিকিৎকদেরও বাদ দেন না বকশিশের নামে আর্থিক নির্যাতন করতে। এসবের প্রতিবাদে এবার মাঠে নেমেছেন চিকিৎসকরা।  হাসপাতালের অসাধু চক্রের দৌরাত্ম্য, অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদুর্ভোগের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন সমাবেশ করেছেন রংপুরের সর্বস্তরের চিকিৎসকরা। গতকাল দুপুরে হাসপাতাল চত্বরে রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. বিমল রায়ের সভাপতিত্বে আইসিইউতে কর্মরত চিকিৎসক ডা. জামাল উদ্দিন মিন্টুর সঞ্চালনায় মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন রংপুর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নুরুন্নবী লাইজু, বিএমএর রংপুর জেলা সভাপতি ডা. দেলোয়ার হোসেন, ডা. মামুনুর রহমান মামুন, বিশেষজ্ঞ চিকিৎসক ডা. সুজা-উদ-দৌলা, ডা. সারোয়াত হোসেন চন্দন, ডা. আবদুল ওয়াহাব, ডা. শাহাজাদা পিন্টু, ডা. মঞ্জুরুল কবির প্রিন্সসহ অন্যরা।

মানববন্ধন-সমাবেশে বক্তারা বলেন, উত্তরবঙ্গের আড়াই কোটি মানুষের চিকিৎসার ভরসাস্থল রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল দুর্নীতিতে ছেয়ে গেছে। অসাধু চক্র হাসপাতালে রোগী ভর্তি থেকে শুরু করে চিকিৎসার প্রতিটি ক্ষেত্রে রোগী ও তাদের স্বজনদের জিম্মি করে অর্থ আদায় করছে। তারা বিভিন্ন পরীক্ষার নাম করে হাসপাতালের রোগীদের অন্যত্র নিয়ে গিয়ে অর্থ লুটে নিচ্ছে। অসাধু চক্রের দৌরাত্ম্যের প্রতিবাদ জানালে রোগী ও তাদের স্বজনরা মারধরের শিকার হচ্ছেন। ওই চক্রের কারণে হাসপাতালের স্বাস্থ্যসেবা ও শৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে। চিকিৎসকরাও নিরাপত্তাহীনতায় ভুগছেন। বক্তারা অবিলম্বে হাসপাতালে স্বাস্থ্যসেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। 

সম্প্রতি হাসপাতালের অর্থোসার্জারি বিভাগের জুনিয়র কনসালট্যান্ট এ বি এম রাশেদুল আমীর তার অসুস্থ মাকে হাসপাতালে ভর্তি করাতে গিয়ে বকশিশ সিন্ডিকেটের কবলে পড়ে হয়রানির শিকার হন। এ ঘটনায় দুই কর্মচারীকে বরখাস্ত করা হলেও থেমে নেই দালাল চক্রের আর্থিক ও মানসিক নির্যাতন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর