শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

তদন্ত শুরু, এখনো আতঙ্কে শিশুরা স্কুলে যায়নি নির্যাতিত দুজন

বরিশাল কালেক্টরেট স্কুলে অতিরিক্ত পানি খাইয়ে শিশু নির্যাতন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের অতিরিক্ত পানি খাইয়ে শাস্তি দেওয়ার ঘটনায় তদন্ত শুরু হয়েছে। জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি গতকাল সংশ্লিষ্টদের সাক্ষ্য নিয়েছেন। এদিকে এ ঘটনার পর এখনো আতঙ্ক কাটেনি ওই স্কুলে। গতকাল দ্বিতীয় দিনও স্কুলে আসেনি নির্যাতিত দুই শিশু। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী অভিযুক্ত সাময়িক বরখাস্তকৃত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ। জেলা প্রশাসন গঠিত এক সদস্যের তদন্ত কমিটির প্রধান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামান গতকাল সকালে স্কুলে গিয়ে শিশু নির্যাতনের ঘটনা তদন্ত শুরু করেন। তিনি শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকসহ কর্তৃপক্ষের সাক্ষ্য নেন। তদন্ত শেষে তিন কর্মদিবসের মধ্যে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দেওয়ার কথা জানান তদন্ত কমিটির প্রধান মনিরুজ্জামান।

ওই ঘটনার শিকার ছয় শিশুর সবাই সুস্থ আছে এবং তারা স্কুলে আসছে বলে দাবি করেছেন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম। ভবিষ্যতে এই ধরনের ঘটনা প্রতিরোধে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে তিনি জানান। এদিকে ওই ঘটনায় এখনো শিশুদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। নির্যাতিত ২ শিশু গতকাল আসেনি স্কুলে। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিচার দাবি করেন অভিভাবকরা।

উল্লেখ্য, ১১ অক্টোবর তৃতীয় শ্রেণির শিমুল শাখায় হোমওয়ার্ক না আনায় ছয় শিশুকে জোর করে অতিরিক্ত পানি খাওয়ান শিক্ষক মনোয়ারুল ইসলাম মামুন। এ ঘটনায় পরদিন ১২ অক্টোবর তাকে সাময়িক বরখাস্ত এবং একটি তদন্ত কমিটি করে জেলা প্রশাসন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর