রবিবার, ৬ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

ভয়ংকর হয়ে উঠেছে রংপুরের রেলপথ

১০ দিনে তিনজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রংপুর

সড়কপথের মতো ভয়ংকর হয়ে উঠেছে রংপুরের রেলপথও। গত ১০ দিনে রংপুর নগরী ও আশপাশে ট্রেনে কাটা পড়ে তিনজন নিহত হয়েছেন। এসব ঘটনায় ইউডি মামলা হলেও মৃত্যু নিয়ে অনেকের মনে প্রশ্ন জেগেছে- এসব নিছক দুর্ঘটনা, নাকি আত্মহত্যার মতো বিষয় রয়েছে। সর্বশেষ গতকাল সকালে কাউনিয়া রেলস্টেশনের কাছে এক ভিক্ষুক মারা যান। এর আগে মাস্টার্স পড়ুয়া এক ছাত্রী ও এক ব্যক্তি নিহত হয়েছেন।

রংপুর ও লালমনিরহাট জিআরপিসূত্রে জানা গেছে, গতকাল সকাল সাড়ে ৭টার দিকে কাউনিয়া স্টেশন থেকে পার্বতীপুরগামী কমিউটার ট্রেন ছেড়ে যায়। স্টেশনের কিছু দূরে নগেন নামে ৭০ বছরের এক বৃদ্ধ রেললাইনের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। পেছন থেকে ট্রেনটি ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। লালমনিরহাট জিআরপির ইনচার্জ নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই বৃদ্ধ কাউনিয়ার তকিপল বাজার এলাকায় থাকতেন এবং বাজারে ভিক্ষা করতেন। এদিকে ১ নভেম্বর সন্ধ্যা ৭টার দিকে রংপুর রেলস্টেশনে পার্বতীপুর ছেড়ে আসা বুড়িমারীগামী এলআর কমিউটার ট্রেনে কাটা পড়ে নিহত হন জাভেদ মিয়া (৬০) নামে এক ব্যক্তি। তিনি নগরীর মুসলিমপাড়ার ৩ নম্বর বিহারি ক্যাম্পের মৃত মিয়া হোসেনের ছেলে। দুর্ঘটনার সময় তিনি রেললাইন পার হচ্ছিলেন।

এর ছয় দিন আগে রংপুর নগরীর লালবাগ রেলক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে বেগম রোকেয়া কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্স শেষ বর্ষের ছাত্রী শিউলি রানী রায় নিহত হন। শিউলি রংপুর নগরীর মেট্রোপলিটন পরশুরাম থানা এলাকার ক্ষিতীশ চন্দ্র রায়ের মেয়ে।

রংপুর জিআরপির এসআই মো. মোস্তফা কামাল জানান, এসব ঘটনায় পৃথক ইউডি মামলা হলেও মৃত্যুর বিষয়গুলো তদন্ত করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর