বুধবার, ১৬ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

দেশকে পেছনের দিকে নিয়ে যেতে চায় বিএনপি : তথ্যমন্ত্রী

নাটোর প্রতিনিধি

দেশকে পেছনের দিকে নিয়ে যেতে চায় বিএনপি : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি দেশকে পেছনের দিকে নিয়ে যেতে চায়। এ লক্ষ্যে ‘টেক ব্যাক বাংলাদেশ’ স্লোগান দিয়ে তারা ষড়যন্ত্র শুরু করেছে।

গতকাল দুপুরে গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চবিদ্যালয় মাঠে গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে বাংলাদেশ এখন পৃথিবীর মর্যাদাশালী রাষ্ট্র। ২০০৮ সালে আমাদের ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ এখন বাস্তবে রূপ নিয়েছে। তিনি বলেন, ২০১৮ সালে আমাদের ঘোষিত ‘আমার গ্রাম আমার শহর’ নীতি বাস্তবায়নের মাধ্যমে গ্রামগুলো জেগে উঠেছে। আগে মানুষ ছিল শহরমুখী, এখন তাঁরা গ্রামে যেতে চায়। গ্রামগুলো বিদ্যুতের আলোয় আলোকিত, অর্থনীতির চাকা সচল। তিনি বলেন, দেশে ১ কোটি জনগোষ্ঠীকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে হ্রাসকৃত মূল্যে নিত্যপণ্য সরবরাহ করা হচ্ছে।

৫০ লাখ জনগোষ্ঠী পাচ্ছেন চাল। বদলে যাওয়া বাংলাদেশে মানুষ এখন নিরাপদ।

মন্ত্রী বলেন, হাওয়া ভবনের বড় চোর তারেক রহমানের নেতৃত্বে তারা পাঁচ শ নয়, পাঁচ হাজার স্থানে বোমা হামলা চালাতে চায়, গ্রেনেড হামলা চালাতে চায়, বাংলাভাই-ইংরেজিভাই সৃষ্টি করতে চায়। কিন্তু দেশের সচেতন মানুষ আর কখনোই বিভীষিকাময় দিনে ফিরে যেতে চায় না। তিনি বলেন, দেশ আজ শান্তি আর সমৃদ্ধিতে পরিপূর্ণ। দেশ ও মানুষের কল্যাণে আওয়ামী লীগের অর্জনগুলো দেশবাসীকে স্মরণ করিয়ে দিতে হবে নেতা-কর্মীদের। ঐক্যবদ্ধ হয়ে সব ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।

সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এবং স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আবদুল কুদ্দুস। বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, মো. শহিদুল ইসলাম বকুল এমপি প্রমুখ। গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান।

সম্মেলনে আনিসুর রহমানকে সভাপতি এবং আবদুল মতিনকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর