বুধবার, ১৬ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

জালিয়াতির অভিযোগে রিমান্ডে রাবির দুই শিক্ষার্থী

রাবি প্রতিনিধি

জালিয়াতি করে অর্থ আত্মসাতের অভিযোগে আটক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থীকে রিমান্ডে নেওয়া হয়েছে। চলতি বছরের শুরুতে তাদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি ধারায় মামলা হয়। গতকাল সকালে ঢাকা মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের কর্মকর্তা আ ফ ম আল কিবরিয়া বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, চলতি বছরের জানুয়ারিতে ইমো হ্যাকিংয়ের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর খিলগাঁও থানায় তাদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি ধারায় মামলা হয়। তাদের মামলা নম্বর-৬৬।

এরই পরিপ্রেক্ষিতে গত রবিবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিট অভিযান চালিয়ে তাদের আটক করে।

পরে ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয় এবং সোমবার রাবির দুই শিক্ষার্থীসহ নাটোরের রবিন নামের একজনকে ঢাকা সাইবার ট্রাইব্যুনালে তোলে পুলিশ।

আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে, গত ১৩ নভেম্বর সকালে রাজশাহীর চন্দ্রিমা থানাধীন চরপাড়া এলাকার একটি ছাত্রাবাস থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে রাবির দুই শিক্ষার্থীকে তুলে নেওয়া হয়। তারপর থেকে তারা নিখোঁজ ছিলেন। তাদের মধ্যে একজন নাটোর জেলার শাকিব খান। অন্যজন যশোর জেলার রেজোয়ান ইসলাম। তারা উভয়েই বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। অন্যদিকে একই অভিযোগে নাটোর জেলার রবিন নামের একজনকেও আটক করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর