বুধবার, ১৬ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

আত্মসমর্পণকারী ১৭ ইয়াবা কারবারি কারাগারে

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফ পাইলট হাইস্কুল মাঠে আত্মসমর্পণ করা ১৭ ইয়াবা কারবারির জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়েছে। তারা হলেন- নুরুল হুদা মেম্বার (৩৮), শাহ আলম (৩৫), আবদুর রহমান (৩০), ফরিদ আলম (৪২), মাহবুব আলম (৩৪), রশিদ আহমদ খুলু (৫৪), মো. তৈয়ব (৪৬) জাফর আলম (৩৭), হাশেম প্রকাশ আংকু (৩৮), আবু তৈয়ব, (৩১) আলী নেওয়াজ (৩১), আইয়ুব (৩৫), কামাল হোসেন (২৬), নুরুল বশর (৪০), আবদুল করিম (৪০), দিল মোহাম্মদ (৩৪) এবং মো. সাকের মিয়া (২৮)। কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল গতকাল মামলাটির যুক্তিতর্ক শেষে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ২৩ নভেম্বর মামলাটি রায়ের জন্য দিন ধার্য করা হয়েছে। মামলার বাকি ৮৪ আসামির জামিন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি কক্সবাজারের টেকনাফ পাইলট হাইস্কুল মাঠে ১০২ ইয়াবা কারবারি আত্মসমর্পণ করেন (এদের মধ্যে একজন মারা গেছেন)। কক্সবাজারের তৎকালীন পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনের সভাপতিত্বে আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি প্রধান অতিথি, তৎকালীন আইজিপি ড. জাবেদ পাটোয়ারী, কক্সবাজারের চার সংসদ সদস্য, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি গোলাম ফারুক, কক্সবাজারের জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

আত্মসমর্পণকারীদের কাছ থেকে ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং ৩০টি দেশীয় তৈরি অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়েছে উল্লেখ করে তাদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মাদক ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা করা হয়। মামলায় রাষ্ট্রপক্ষে ২১ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং আসামিদের পক্ষে সাক্ষীদের জেরা করা হয়। আসামিদের পক্ষে আদালতে দুজন সাফাই সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। মামলাটি বিচারিক কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর