রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

বিএনপি নেতার রিটে আটকে গেছে সরকারি স্কুলে ১২০ ছাত্রীর ভর্তি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

উচ্চ আদালতে আসিফ ইকবাল নামে এক বিএনপি নেতার রিটের কারণে চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে ১২০ জন শিক্ষার্থীর ভর্তি আটকে গেছে। এতে হতাশায় ভুগছেন শিশু শিক্ষার্থীসহ অভিভাবকরা। অভিযোগ রয়েছে, সরকারবিরোধী বিএনপির একটি চক্র সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে তৃতীয় শ্রেণির পাঠদান বন্ধে মরিয়া হয়ে ওঠে এবং সম্প্রতি হঠাৎ করেই শিক্ষা মন্ত্রণালয় তৃতীয় শ্রেণির পাঠদান বন্ধে একটি পত্র জারি করে। এদিকে একটি সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীর চাহিদার কথা বিবেচনা করে নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে চলতি তৃতীয় শ্রেণির ভর্তি কার্যক্রম শুরু হয় এবং লটারি শেষে ভর্তির প্রাক্কালে ১৪ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের হুজরাপুর খালঘাট এলাকার শামসুজ্জোহার ছেলে বিএনপি নেতা আসিফ ইকবাল অজ্ঞাত কারণে উচ্চ আদালতে একটি রিট পিটিশন দায়ের করলে আদালত চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ভর্তি কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত আদেশ দেন এবং এ সংক্রান্ত একটি চিঠি ১৮ ডিসেম্বর হাতে পাওয়ার পর তৃতীয় শ্রেণিতে ভর্তি কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করে স্কুল কর্তৃপক্ষ। একাধিক অভিভাবক জানান, শিক্ষার্থীদের ভর্তির সব ধরনের কার্যক্রম শেষে ১৮ ডিসেম্বর হঠাৎ জানা যায় তৃতীয় শ্রেণিতে ভর্তি স্থগিত করা হয়েছে। অন্য স্কুলে ভর্তি থাকা অবস্থায় লটারিতে নাম ওঠে এবং স্কুলের আদেশে পূর্বের স্কুল থেকে টিসি নিয়ে ভর্তি হওয়ার জন্য স্কুলে এলে সেখানে শুনতে পায় ভর্তি নেওয়া হবে না।

তারা দাবি জানিয়ে বলেন, যেহেতু তাদের বাচ্চাদের গার্লস স্কুলে ভর্তির জন্য টিসি নিয়ে আসা হয়েছে তাই তাদের ভবিষ্যৎ লেখাপড়ার কথা ভেবে ভর্তির সুযোগ দেওয়া হোক।

এ ব্যাপারে জেলা প্রশাসক এ কে এম গালিভ খান বলেন, মহামান্য হাই কোর্টের নির্দেশনা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর