বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

ইউক্রেন যুদ্ধে জাহাজশিল্পে লক্ষ্যমাত্রা কিছুটা ব্যাহত হয়েছে

----- নৌবাহিনী প্রধান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ইউক্রেন যুদ্ধে জাহাজশিল্পে লক্ষ্যমাত্রা কিছুটা ব্যাহত হয়েছে

নৌবাহিনী প্রধান এম শাহীন ইকবাল বলেছেন, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, বৈশ্বিক অর্থনৈতিক মন্দা, রিজার্ভ সংকট, কাঁচামাল আমদানিতে দীর্ঘসূত্রতার মতো পরিস্থিতির কারণে জাহাজ নির্মাণ শিল্পে লক্ষ্যমাত্রা কিছুটা ব্যাহত হয়েছে। তবে পরিস্থিতি কাটিয়ে ওঠার চেষ্টা করা হচ্ছে। গতকাল দুপুরে বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত নারায়ণগঞ্জ ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের নবনির্মিত শিপবিল্ডিং শেড ও শীতলক্ষ্যা গেস্টহাউসের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন ডকইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর আবদুল্লাহ আল মাকসুস, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত এ খোদাসহ ইয়ার্ডের কর্মকর্তারা।

নৌবাহিনী প্রধান আরও বলেন, আধুনিক শিপবিল্ডিং নির্মাণের ফলে জাহাজ ও বোট নির্মাণে দেশের অর্থনীতিতে অবদান রাখবে ডকইয়ার্ডটি।

প্রসঙ্গত, সংশ্লিষ্ট ইয়ার্ডে নির্মিত এ শিপবিল্ডিং শেডটি ইয়ার্ডের অবকাঠামোগত উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সংযোজন। শেডটি নির্মাণের মাধ্যমে জাহাজ এবং বোট নির্মাণ কাজে গতিশীলতা বাড়বে। বিশেষ করে বর্ষা মৌসুমে জাহাজের হাল কনস্ট্রাকশন কাজের প্রতিকূলতা এড়ানো সম্ভব হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর