শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সিলেট সিটি নির্বাচন

সিগন্যাল পেয়ে বঙ্গবন্ধুর সমাধিতে আনোয়ারুজ্জামান

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

সিগন্যাল পেয়ে বঙ্গবন্ধুর সমাধিতে আনোয়ারুজ্জামান

নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে গতকাল বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান আনোয়ারুজ্জামান চৌধুরী -বাংলাদেশ প্রতিদিন

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সর্বশেষ দুই নির্বাচনে ভরাডুবি ঘটে আওয়ামী লীগের। হেভিওয়েট প্রার্থী দিয়েও বিএনপির প্রার্থীর সঙ্গে পেরে ওঠেনি নৌকা। চলতি বছরের মাঝামাঝি সিসিকের আরেকটি নির্বাচন হওয়ার কথা। এই নির্বাচনে কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন, এ নিয়ে আছে নানা গুঞ্জন। তবে গুঞ্জনের ডালপালা আর সম্ভবত বাড়ছে না। আগামী নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী হিসেবে যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরীর মনোনয়ন প্রায় নিশ্চিত বলে জানা গেছে। আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায় থেকে তাঁকে গ্রিন সিগন্যাল দেওয়া হয়েছে। গ্রিন সিগন্যাল পেয়েই আনোয়ারুজ্জামান চৌধুরী ছুটে গেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে। আজকালের মধ্যে সিলেটে ফিরে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে তিনি মাঠে কাজ শুরু করবেন বলে জানিয়েছেন।

জানা গেছে, সিসিকের প্রথম দুই নির্বাচনে মেয়র হন আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরান। তবে শেষ দুই মেয়াদে এই কামরানই ধরাশায়ী হন বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীর কাছে। চলতি বছরের মাঝামাঝি সিসিকের পরবর্তী নির্বাচন নিয়ে আওয়ামী লীগের হাইকমান্ডে ভাবনা আছে। আগামী জাতীয় নির্বাচনের আগে সিটি নির্বাচনের মতো গুরুত্বপূর্ণ ধাপে হারের মুখ দেখতে চায় না দলটি। এ জন্য এবার আগেভাগেই সিসিক নির্বাচন নিয়ে কাজ শুরু করেছে আওয়ামী লীগ। এরই পরিপ্রেক্ষিতে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে আনোয়ারুজ্জামানকে গ্রিন সিগন্যাল দেওয়া হয়েছে। আওয়ামী লীগ সূত্র জানায়, আওয়ামী লীগের হাইকমান্ড থেকে বার্তা পেয়ে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী সম্প্রতি দেশে ফেরেন। বার্তা পাওয়ার বিষয়টি নেতা-কর্মীদের মধ্যে ছড়িয়ে পড়ে। ফলে তিনি দেশে ফিরলে বিমানবন্দরে ব্যাপক শোডাউনের মধ্য দিয়ে বড় সংবর্ধনা দেওয়া হয় তাকে। তবে সিসিক নির্বাচন নিয়ে মুখ খুলছিলেন না আনোয়ারুজ্জামান। এরপর তাঁকে ডাকা হয় ঢাকায়। গত বৃহস্পতিবার ঢাকায় জাতীয় সংসদ ভবনে সংসদ নেতার অফিস কক্ষে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন আনোয়ারুজ্জামান। জানা গেছে, সেই সাক্ষাতে সিসিক নির্বাচনের জন্য তাঁকে কাজ শুরুর নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা। নির্বাচনের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনাও দেন আওয়ামী লীগ সভানেত্রী।

এদিকে, দলীয় নেত্রীর গ্রিন সিগন্যাল পেয়ে গতকাল সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান আনোয়ারুজ্জামান। তাঁর সঙ্গে ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন, সুপ্রিম কোর্টের আইনজীবী, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা মোস্তাক আহমদ, যুক্তরাজ্য ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজীব ভুঁইয়া প্রমুখ। এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে আমার সাক্ষাৎ হয়েছে। সিটি নির্বাচনের জন্য তিনি আমাকে কাজ করার দিকনির্দেশনা দিয়েছেন। সিলেটবাসীকে সঙ্গে নিয়ে আমি জাতির জনকের কন্যার আস্থার প্রতিদান দেব ইনশাআল্লাহ।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর