সোমবার, ১৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

চসিকের শুনানিতে সন্তুষ্ট গৃহকরদাতারা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশনের রাজস্ব সার্কেল-৪ (২৯, ৩০, ৩১, ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ড)-এর অ্যাসেসমেন্ট রিভিউ বোর্ডের গণশুনানিতে গৃহকর কমানোয় সন্তোষ প্রকাশ করেছেন করদাতারা। গতকাল সকালে চসিকের পুরাতন নগরভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে করদাতাদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় এ গণশুনানি। এ সময় উপস্থিত ছিলেন চসিকের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। শুনানিতে মেয়র করদাতাদের কাছে জানতে চান- আপনি কত কর দেবেন? উত্তরে কেউ বলেন, ৫০০ টাকা, কেউ বলেন ১ হাজার টাকা, আবার কেউ আগের পরিমাণে কর দিতে ইচ্ছা পোষণ করেন। এ সময় মেয়র তাদের ইচ্ছা অনুযায়ী কর নির্ধারণ করে দেন। গতকালের গণশুনানিতে অংশগ্রহণের জন্য ৩৫০টি নোটিস প্রদান করা হয় এবং ৩০০টি আপিল নিষ্পত্তি করা হয়।

মেয়র বলেন, কিছু অসাধু লোক নগরীর করদাতাদের মাঝে বিভ্রান্তি ছড়িয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত। তাদের ব্যাপারে নগরবাসীকে সতর্ক থাকতে হবে। মেয়র বলেন, আমি চট্টগ্রামের ছেলে। যে চট্টগ্রামের মানুষ আমাকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছেন, তারাই গৃহকর নিয়ে ভোগান্তিতে পড়বে, এটা আমি কখনো হতে দেব না।

এ সময় করদাতাদের পক্ষে পাথরঘাটা ওয়ার্ডের আবুল মুনছুর চৌধুরী বলেন, আমরা অনেক বিভ্রান্তিকর কথা শুনে গৃহকর নিয়ে ভীত ছিলাম। পরে বিভিন্ন লোকজনের পরামর্শে আপিল বোর্ডে এলে ৯ লাখ ২৮ হাজার টাকার ভ্যালুয়েশনকে ২ লাখ ৮০ হাজার টাকা করা হয়।

পশ্চিম মার্দার বাড়ির মো. এয়াকুব বলেন, আমার ৫ লাখ ৮৮ হাজার টাকার ভ্যালুয়েশনকে ১ লাখ ৫০ হাজার টাকা করে দেওয়া হয়। এ জন্য আমরা মেয়রের প্রতি কৃতজ্ঞ। 

আপিল রিভিউ বোর্ডের সভাপতি কাউন্সিলর শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানিতে উপস্থিত ছিলেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, গোলাম মোহাম্মদ জোবায়র, আবদুস সালাম মাসুম, পুলক খাস্তগীর, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, রিভিউ বোর্ডের সদস্য প্রকৌশলী শহীদুল আলম, অ্যাডভোকেট তৌহিদুল আলম, কর কর্মকর্তা মো. সারেক উল্ল্যা, উপকর কর্মকর্তা হাসান আহমেদ, তুষার কান্তি দাশ, বিপ্লব কুমার চৌধুরীসহ অন্যরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর