শিরোনাম
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সরকার ঊর্ধ্বশ্বাসে দৌড়াচ্ছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

সরকার ঊর্ধ্বশ্বাসে দৌড়াচ্ছে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকার গঠনে সরকার তড়িঘড়ি করছে। তাদের উদ্ভট কর্মকান্ড দেখে মনে হচ্ছে পেছন থেকে কেউ ধাওয়া করছে। আর তারা (সরকার) প্রাণ বাঁচাতে দৌড়াচ্ছে ঊর্ধ্বশ্বাসে। গতকাল দুপুরে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, দেশে বর্তমানে দুটি সংসদ বহাল রয়েছে। অর্থাৎ প্রতি আসনে এখন দুজন করে এমপি। সত্যিই সেলুকাস, কী বিচিত্র এই দেশ বানিয়েছে সরকার। নিশিরাতের সংসদের মেয়াদ আছে আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত। সেই সংসদ না ভেঙে অবৈধভাবে শপথ নিয়েছে আরেকটা সংসদের সদস্যরা। এখন দুই সেট অবৈধ এমপি আছে দেশে। কেউ ডাবল, কেউ বাতিল। তিনি বলেন, দেশে ‘জংলি আইনের শাসন’ কায়েম করেছে সরকার। যেমন খুশি তেমন শাসনের বাকশাল শাসনে দেশ পরিচালিত হচ্ছে। পেশিশক্তির বলে মানবাধিকার, সংবিধান ও গণতন্ত্রের জীবন্ত পোস্টমর্টেম করা হয়েছে।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মদিন উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। এর মধ্যে রয়েছে- আজ রমনার ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স-বাংলাদেশ মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা, আগামীকাল শুক্রবার সকাল ১১টায় শেরেবাংলা নগরে শহীদ জিয়ার মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করবেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যরাসহ কেন্দ্রীয় ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

বিএনপির এই নেতা বলেন, দেড় দশক ধরে দেশের ভোট বঞ্চিত মানুষের মৌলিক দাবি- নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচন। কিন্তু এই সরকারের লুটেরা পরিষদ সংবিধানের দোহাই দিয়ে একটির পর একটি বিনা ভোট, নিশি ভোট, ডামি নির্বাচন করে ক্ষমতা দখল করে দেশে জংলি আইনের শাসন কায়েম করেছে। পেশিশক্তির বলে মানবাধিকার, সংবিধান ও গণতন্ত্রের জীবন্ত পোস্টমর্টেম করা হয়েছে।

 

সর্বশেষ খবর