শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:২০

করোনাভাইরাস : দক্ষিণ কোরিয়ান ঘরোয়া লিগ বাতিল

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস : দক্ষিণ কোরিয়ান ঘরোয়া লিগ বাতিল
সংগৃহীত ছবি

দক্ষিণ কোরিয়াতেও মহামারী আকার ধারণ করছে করোনাভাইরাস। এই ভাইরাসে দেশটিতে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৭ জন। এছাড়া আক্রান্ত হয়েছে ৮৯৩ জন। ফলে করোনাভাইরাস আতঙ্কে দক্ষিণ কোরিয়ান ফুটবল ফেডারেশন তাদের ২০২০ ঘরোয়া মৌসুম বাতিল করেছে। 

দক্ষিণ কোরিয়ায় বেশীরভাগ আক্রান্ত হবার খবর পাওয়া যাচ্ছে দক্ষিণ পূর্বাঞ্চলীয় শহর দায়েগুলোতে। শুক্রবার দায়েগু এফসি বনাম পোহাং স্টিলার্সের মধ্যকার মৌসুমের উদ্বোধনী ম্যাচটি বাতিল করেছিল কেএল লিগ কর্তৃপক্ষ। তবে এখন পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত সব ম্যাচ বাতিল ঘোষণা করা হয়েছে।

আয়োজকরা আরও সিদ্ধান্ত নিয়েছে মার্চে অনুষ্ঠিতব্য এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের নির্ধারিত ম্যাচটি দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই কন্টিনেন্টাল এই টুর্নামেন্টে গ্রুপ পর্বের বেশ কয়েকটি ম্যাচ বাতিল করা হয়েছে। চারটি চাইনিজ ক্লাবের এই ম্যাচগুলোতে অংশ নেবার কথা ছিল। যে কারণে আগামী এপ্রিল-মে মাস পর্যন্ত সেগুলো বাতিল করা হয়েছে।

এদিকে, চাইনিজ সুপার লিগও এই মাসের শেষে শুরু হবার কথা থাকলেও আপাতত তা হচ্ছে না। চাইনিজ ফুটবল অ্যাসোসিয়েশন গত সপ্তাহে আরও ঘোষণা দিয়েছিল মার্চের শেষে ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ চায়নায় অনুষ্ঠিত হবার কথা থাকলেও ম্যাচ দুটো থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে। ম্যাচ দুটিতে চায়নার প্রতিপক্ষ গুয়াম ও মালদ্বীপ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য