২৯ মার্চ, ২০২০ ১৪:৩৮

গাংনীতে প্রবাসীকে চিকিৎসা দেওয়া ডাক্তার নিরুদ্দেশ!

মেহেরপুর প্রতিনিধি:

গাংনীতে প্রবাসীকে চিকিৎসা দেওয়া ডাক্তার নিরুদ্দেশ!

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. আমিরুজ্জামান মোহাম্মদ সামসুল আরেফিন নিরুদ্দেশ নাকি সেলফ কোয়ারেন্টাইনে আছেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। গাংনী উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রিয়াজুল আলম ওই চিকিৎসকের নিরুদ্দেশ হবার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে নিরুদ্দেশ হওয়া ওই চিকিৎসক সেলফ কোয়ারেন্টাইনে আছেন বলে দাবি করেছেন তার সাবেক সহকর্মী ডা. মো. সজিব উদ্দিন। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রিয়াজুল আলম সাংবাদিকদের জানিয়েছেন সহকারী সার্জন ডা. আমিরুজ্জামান মোহাম্মদ সামসুল আরেফন কয়েকদিন যাবৎ নিখোঁজ রয়েছে। গত বৃহস্পতিবার সকাল থেকে তাকে পাওয়া যাচ্ছে না। তিনি কোনো ছুটির দরখাস্ত না দিয়ে ৩ দিন ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তার মোবাইল ফোন ও গাংনী হাসপাতালের পিছনে ভাড়া করা বাড়িতে খোঁজ নিয়েও তার সন্ধান পাওয়া যায়নি। 

ডা. মোহাম্মদ রিয়াজুল আলম আরো জানান, ডা. আরেফিনকে ইমাজেন্সী ডিউটি দেওয়া হয়েছে। তার অনুপস্থিতে জরুরি ডাক্তারি সেবা দিতে অসুবিধার সৃষ্টি হচ্ছে। বিষয়টি তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাবেন। 

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুর রহমান জানান, এ বিষয়ে শুনেছি তবে কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তার স্থায়ী ঠিকানা কুষ্টিয়ার খোকসা গ্রামে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

তবে ডা. আরেফিনের ঘনিষ্ঠজন ও সাবেক সহকর্মী ডা. মো. সজিব উদ্দিন জানিয়েছেন, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সামসুল আরেফিনকে নিয়ে বেশ কয়েকটি পত্রিকায় বিভ্রান্তিমূলক খবর পরিবেশিত হয়েছে। খবরে তাকে নিখোঁজ বলে উল্লেখ করা হয়েছে। ডা. আরেফিন বেশ কয়েকদিন থেকেই অসুস্থ বলে জানতাম। একজন প্রবাসী রোগীর চিকিৎসা দেবার পর সে অসুস্থ হয়ে পড়লে সতর্কতার অংশ হিসাবে সে সেলফ কোয়ারেন্টাইনে চলে যায়। তার সাথে কথা হয়েছে, গ্রামের বাড়িতে তিনি আগের চেয়ে ভালো আছেন। তাকে নিয়ে এই বিভ্রান্তিকর প্রচারণা দুঃখজনক।


বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর