২৯ মার্চ, ২০২০ ১৫:৩০

জামালপুরে জ্বর, শ্বাসকষ্টে রোগীর মৃত্যু, নার্সদের মাঝে করোনা আতঙ্ক

জামালপুর প্রতিনিধি

জামালপুরে জ্বর, শ্বাসকষ্টে রোগীর মৃত্যু, নার্সদের মাঝে করোনা আতঙ্ক

জামালপুর জেনারেল হাসপাতালে ডায়াবেটিস, জ্বর ও শ্বাসকষ্ট রোগে মৃত্যুবরণ করা রোগীকে নিয়ে নার্সদের মাঝে করোনা আতঙ্ক ছড়িয়েছে। শনিবার দুপুরে ওই রোগী প্রচণ্ড জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন এবং বেলা ২টার দিকে তার মৃত্যু হয়। তবে ওই রোগী করোনা আক্রান্ত হয়ে নয়, জ্বর ও শ্বাসকষ্ট থেকে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

জ্বর ও শ্বাসকষ্টে মৃত্যুবরণকারী ৪৫ বছর বয়সী ওই রোগীর বাড়ি জামালপুর সদরের শাহবাজপুর ইউনিয়নের
বিয়ারা পলাশতলা গ্রামে। তিনি দীর্ঘদিন যাবৎ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ডায়াবেটিস, নিউমোনিয়া ও শ্বাসকষ্ট রোগের চিকিৎসা নিচ্ছিলেন।

জামালপুরের সিভিল সার্জন ডা: গৌতম রায় জানান, গত শনিবার দুপুরে স্বজনরা ওই রোগীর রক্তে গ্লুকোজ স্বল্পতা নিয়ে জামালপুর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে আসেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক ওই রোগীকে হাসপাতালে ভর্তি করে নেন। পরে ওই ওয়ার্ডে দায়িত্বরত নার্স ওই রোগীর শরীরের তাপমাত্রা মেপে উচ্চ তাপমাত্রা এবং শ্বাসকষ্ট দেখতে পেয়ে করোনা রোগী ভেবে আতঙ্কিত হয়ে পড়েন। এ সময় ওয়ার্ডের অন্য নার্সরাও আতঙ্কিত হয়ে পড়লে ওই রোগীকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়, কিন্তু তার আগেই বেলা ২টার দিকে তার মৃত্যু হয়। আমরা নিশ্চিত ওই রোগী করোনা আক্রান্ত হয়ে মারা যায়নি, তাই কারো আতঙ্কিত হবারও কিছু নেই। 

বিডি প্রতিদিন/ফারজানা

সর্বশেষ খবর