২৯ মার্চ, ২০২০ ১৬:০৬

বগুড়ায় পুলিশের ব্যবস্থাপনায় করোনা সন্দেহে মৃত ব্যক্তির দাফন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় পুলিশের ব্যবস্থাপনায় করোনা সন্দেহে মৃত ব্যক্তির দাফন

বগুড়ার শিবগন্জে পুলিশের ব্যবস্থানায় করোনাভাইরাস উপসর্গে মৃত ব্যক্তির দাফন সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার রাত ৮টার দিকে শিবগন্জ উপজেলার ময়দানহাট্রা ইউনিয়নের পাকুড়তলা মাজারের পাশে এ দাফন সম্পন্ন হয়। 

বগুড়ার সহকারী পুলিশ সুপার খুদরত ই খুদা শুভ, শিবগন্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ  রিজু , শিবগনবজ থানার ওসি মিজানুর রহমানসহ কয়েকজন পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। তবে এসময় মৃতের আত্বীয়স্বজনসহ এলাকাবাসীকে দাফনে অংশ নিতে দেখা যায়নি। 

দাফন শেষে বগুড়ার সহকারী পুলিশ সুপার (শিবগন্জ -সোনাতলা সার্কেল) খুদরত ই খুদা শুভ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ষ্ট্যাটাস দেন। সেই ষ্ট্যাটাসে তিনি লিখেন, একটি লাশ দাফন করে এভাবে স্ট্যাটাস দিয়ে জানাতে হবে তা কখনো ভাবি নি। মানুষের মাঝে মানবিকতা জাগাতে এতটা গলদঘর্ম হতে হবে,তা কখনো জানা ছিল না।

তিনি আরও লিখেছেন, সকাল থেকেই নানা বাধা-বিপত্তি আর নানা নাটকীয়তার অবসান ঘটিয়ে রাত পৌনে ৮ টার সময় যথাযথ কর্তৃপক্ষের নির্দেশনা মেনে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ সাপেক্ষে পুলিশের উদ্যোগে লাশের দাফন সম্পন্ন করা হয়। দাফনকাজে বাধা দেওয়ার খবর শোনা মাত্রই এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য অতিরিক্ত ২ প্লাটুন স্পেশাল আর্মড ফোর্স প্রেরণ করা হয়।

কয়েকজন লোক এলাকায় ভুল বুঝিয়ে কয়েক হাজার লোক জড়ো করেন। শিবগঞ্জ থানার ওসি  মিজানুর রহমান মানুষকে বুঝিয়ে ঘরে ফেরান। কিন্তু কবর খোড়ার লোক কোথায়? শিবগঞ্জ থানার সেকেন্ড অফিসার এস আই মোস্তাফিজ আর এস আই আহসান আরও দুই জনকে সাথে নিয়ে শুরু করেন কবর খোঁড়া। অবশেষে লাশ দাফন হলো। একজন ব্যক্তি পেল তার মৃতদেহের সঠিক মর্যাদা। আমরা দূর থেকে দাঁড়িয়ে দোয়া পড়লাম।

তবে মৃত ব্যক্তির স্ত্রী সাজেদা বেগম জানান, জানাযার সময় আমাদের কাউকে সেখানে যেতে দেয়া হয়নি। একই কথা বললেন নাম প্রকাশে অনিচ্ছুক তার এক ভাগ্নে। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

সর্বশেষ খবর