২৯ মার্চ, ২০২০ ২১:২৯

জামালপুরে প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে রাস্তায় মানুষ ও গণপরিবহন

জামালপুর প্রতিনিধি

জামালপুরে প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে রাস্তায় মানুষ ও গণপরিবহন

চারদিন বন্ধ থাকার পর জামালপুরে জেলা প্রশাসনের সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাস্তায় স্বাভাবিকভাবে চলাচল শুরু করেছে সাধারণ মানুষ ও যানবাহন। গত ২৪ মার্চ বিকালে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য ছাড়া সবধরনের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, গণপরিবহণ ও অপ্রয়োজনে রাস্তায় মানুষের চলাচল বন্ধ ঘোষণা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করে জেলা প্রশাসন। হঠাৎ করেই আজ রবিবার সকাল থেকে জামালপুর শহরের বিভিন্ন রাস্তাঘাটে মানুষের চলাচল বেড়ে গেছে, সেইসাথে অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে রিকসা ও অটোরিকসার চলাচলও।    

গত ২৪ মার্চ (মঙ্গলবার) জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় খাদ্য সামগ্রী, ঔষুধ, চিকিৎসা সেবা কেন্দ্র, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচা বাজার ব্যতিত জামালপুরের সকল সাপ্তাহিক হাট, পশুর হাট, আবাসিক হোটেল, রেষ্টুরেন্ট, শপিংমল, বাণিজ্য কেন্দ্র, বিনোদন কেন্দ্র, পার্ক, সিনেমা হল, সেলুন, ভ্রাম্যমান ফার্স্ট ফুড, চায়ের দোকান, সামাজিক অনুষ্ঠান, ধর্মীয় সমাবেশসহ সকল জনসমাবেশস্থল, অপ্রয়োজনে রাস্তায় মানুষের চলাচল পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়। 

এছাড়াও সিএনজি, অটোরিক্সা, লেগুনা ও লোকাল বাসসহ সকল গণপরিবাহন বন্ধ থাকবে। তবে জনসাধারণের সুবিধার্থে খাদ্যদ্রব্যের পাইকারী বাজার সকাল ৬টা থেকে বিকার ৫টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা দেয়া হয়। জেলা প্রশাসনের এই গণবিজ্ঞপ্তি জারির পর ২৫ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য ছাড়া সবধরনের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, গণপরিবহনসহ সাধারণ মানুষের রাস্তাঘাটে চলাচল বন্ধ ছিলো। 

কিন্তু হঠাৎ করেই আজ রবিবার সকাল থেকে জামালপুর শহরের চিত্র উল্টে যায়। দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে রাস্তায় মানুষের চলাচল বেড়ে গেছে, সেই সাথে রাস্তায় স্বাভাবিকভাবে চলাচল বৃদ্ধি পেয়েছে রিকসা ও ব্যাটারি চালিত অটোরিকসাও। করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় জামালপুর জেলা প্রশাসনের নির্দেশনা না মেনে হোম কোয়ারেন্টিন থেকে সাধারণ মানুষ ও গণপরিবহন রাস্তায় নেমে আসায় সচেতন মহলে আতঙ্ক বিরাজ করছে। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

সর্বশেষ খবর