৩০ মার্চ, ২০২০ ০৬:২৫

শ্রীমঙ্গলে করোনা জনসচেতনতায় মাঠে সেনা ও পুলিশ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে করোনা জনসচেতনতায় মাঠে সেনা ও পুলিশ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনাভাইরাসের সংক্রামক প্রতিরোধে যৌথভাবে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা। রবিবার সকাল থেকে পুরো উপজেলা ঘুড়ে বেরিয়েছেন তারা। 

পৌর শহর এলাকা শেষ করে উপজেলার বিভিন্ন ইউনিয়নে গ্রামের বাজার গুলোতে গিয়ে তারা এলাকার লোকজনকে করোনাভাইরাসের সংক্রামক প্রতিরোধে সরকারের নির্দেশাবলী মেনে চলার জন্য উৎসাহিত করেন। একান্ত প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হওয়ার জন্য বলেন। আর যারা জরুরি প্রয়োজনে বাজারে বের হবেন তারা যেন সামাজিক দূরত্ব বজায় রেখে চলেন।  

এসময় সেনাবাহিনীর পক্ষ থেকে কয়েকটি দরিদ্র পরিবার ও হোমকোয়ারেন্টাইনে থাকা কয়েকটি পরিবারকে খাদ্য সহায়তা করা হয়। বিকেলে পুলিশের উদ্দ্যোগে শহর এলাকা, সাতগাঁও ও মতিগঞ্জ এলাকায় দরিদ্রদের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করা হয়। একই সাথে জেলা পুলিশের পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইনে থাকা বাড়িকে স্টিগার লাগিয়ে দেয়া হয়।  

এই যৌথ মহরার নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান মামুন, সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, লেফটেন্যান্ট শাহরিয়ার, ওসি আব্দুস ছালেক, ওসি (তদন্ত) সোহেল রান, ওসি (অপারেশন) নয়ন কারকুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী প্রমুখ।

সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান বলেন, আমাদের এই যৌথ মহরা অব্যাহত থাকবে। এছাড়া প্রতিদিনই দানশীল ব্যক্তি ও আমরা সমন্নয় করে অসহায়, দরিদ্র ও ভ্রাম্যমাণ রিক্সা চালকদের খাদ্য সহায়তা করবো। তিনি দেশের এই দুর্যোগ সময়ে প্রতিটি এলাকার বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানান।  এই মহৎ কাজে পুলিশ সবসময় পাশে থাকবে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর