৩০ মার্চ, ২০২০ ১০:৪৩

পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২

দীপক দেবনাথ, কলকাতা

পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২
করোনাভাইরাসে সংক্রমিত হয়ে পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে আরও এক জনের মৃত্যু হল। ৪৪ বছর বয়সী ওই নারী কালিম্পঙের ওভেন রোডের বাসিন্দা ছিলেন। গত ২৬ মার্চ থেকে এই হাসপাতালে ভর্তি ছিলেন। 
 
রবিবার দিবাগত রাত ২ টা নাগাদ ওই রোগিণীর মৃত্যু হয় বলে জানা গেছে। এনিয়ে করোনায় আক্রান্ত হয়ে দ্বিতীয় মৃত্যুর ঘটনা ঘটল পশ্চিমবঙ্গে। এর আগে করোনায় আক্রান্ত হয়ে ২৩ মার্চ দমদমের বাসিন্দা ৫৭ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছিল। 
 
জানা গেছে, মেয়ের চিকিৎসার কারণে গত ৭ মার্চ চেন্নাই গিয়েছিলেন ওই নারী। গত ১৯ তারিখ চেন্নাই থেকে বিমানে পশ্চিমবঙ্গে ফেরেন। এরপরই সর্দি-কাশি ও শ্বাসকষ্টে ভুগতে থাকেন ওই নারী। প্রাথমিক ভাবে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি হলেও পরে তাকে পাঠানো হয় উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে। হাসপাতালে ভর্তি হওয়ার পর শ্বাসকষ্ট আরও প্রবল হয়, এছাড়াও তার শরীরে করোনার অন্যান্য উপসর্গও ছিল। শারীরিক অবস্থা অবনতির কারণে তাকে স্থানান্তরিত করা হয় ভেন্টিলেশনে। চিকিৎসকরাও নানা ভাবে তাকে সুস্থ করার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। এরইমধ্যে তার লালারস পাঠানো হয় পরীক্ষাগারে। গত শনিবার তার শরীরে নমুনায় করোনার প্রমাণ মেলে। মৃত নারীর মেয়ে ও এক চিকিৎসককে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
 
এদিকে, রাজ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ২১। গোটা ভারতে আক্রান্তের সংখ্যা ১০২৪, মৃত ২৭।
 
বিডি প্রতিদিন/সালাহ উদ্দীন
 

সর্বশেষ খবর