শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২০ ১২:০৪
আপডেট : ৫ এপ্রিল, ২০২০ ১৪:১৬

কেউ নিরাপদে নেই: ইমরান খান

অনলাইন ডেস্ক

কেউ নিরাপদে নেই: ইমরান খান
ইমরান খান

বর্তমানে গোটা বিশ্ব কাঁপছে করোনার প্রকোপে। চীনের উহান থেকে উৎপত্তি এই ভাইরাস ইতোমধ্যে বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী আক্রান্ত ১২ লাখ ২ হাজার মানুষ। মৃত্যু হয়েছে সাড়ে ৬৪ হাজার মানুষের।

এই ভাইরাসের প্রভাদে পরিস্থিতি দিন ভয়াবহ হচ্ছে পাকিস্তানেও। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮১৮ জন। 

এমন পরিস্থিতিতে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান বলছেন, কেউ নিরাপদে নেই । সেই সাথে করোনা প্রতিরোধ করার মত ক্ষমতা কারো নেই বলে হুঁশিয়ারি জারি করেছেন ইমরান খান। লাহোর সফর করার পর এমন মন্তব্য করেন তিনি।

পাঞ্জাব সরকার করোনা প্রতিরোধে কী কী সর্তকতামূলক ব্যবস্থা নিয়েছে তা পর্যবেক্ষণে লাহোর সফর করেন ইমরান খান। পাকিস্তানের জনসংখ্যার প্রায় অর্ধেক মানুষের বসবাস পাঞ্জাবে। অঞ্চলটিতে করোনায় আক্রান্তের সংখ্যা এরই মধ্যে হাজার ছাড়িয়েছে। 

ইমরান খান বলেছেন, কেউই নিরাপদে নেই, নিউ ইয়র্কের অবস্থা দেখুন যেখানে সব ধনী মানুষের বসবাস, তবুও তারা করোনা প্রতিরোধ করতে পারছে না।  করোনা পরবর্তীতে কী পরিস্থিতি তৈরি হবে এই নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ইমরান খান। বলেছেন, জনগণকে রক্ষা করার জন্য এরই মধ্যে সাধ্যমত সব ব্যবস্থা নিয়েছে সরকার।

এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৪১ জন মারা গেছে পাকিস্তানে। এরপরও সব শ্রেণির মানুষের কথা চিন্তা করে পুরোপুরি লক ডাউনে যাচ্ছে না ইমরান সরকার।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য