৬ এপ্রিল, ২০২০ ১৭:৩২

ভোলায় আরও ১৭ জনের নমুনা সংগ্রহ

ভোলা প্রতিনিধি:

ভোলায় আরও ১৭ জনের নমুনা সংগ্রহ

ভোলা জেলায় করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে আজ সোমবার ১৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ নিয়ে গত ৬ দিনে মোট ৫৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। 

এর আগে গত মাসে একজনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। এরা সকলেই স্থানীয় বাসিন্দা বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে একজন আইসোলেশনে এবং বাকি সকলে স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। 

আজ সোমবার বিকালে ভোলার সিভির সার্জন ডাক্তার রতন কুমার ঢালী জানিয়েছে, এদের মধ্যে ৩ জনের রিপোর্ট পাওয়া গেছে এবং তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে এখন পর্যন্ত ভোলায় করোনা পরিস্থিতি ভাল আছে বলেও জানান তিনি। 

স্বাস্থ্য বিভাগ জানায় ১ এপ্রিল এক জন, ২ এপ্রিল ১৪ জন, ৪ এপ্রিল আট জন ও ৫ এপ্রিল ১২ জন এবং আজ ৬ এপ্রিল ১৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর আগে গত মাসে মাত্র এজনের নমুনা পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআর-এ পাঠানো হয়েছে। এদের সবার সর্দি, কাশি ও গলাব্যাথাসহ করোনার প্রাথমিক উপসর্গ রয়েছে। 

এদিকে স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী জেলায় হোম কায়োরেন্টিনে আছে ৯৯ জন। এর মধ্যে সদর উপজেলা ৩৪ জন, দৌলতখানে ৪ জন, বোরহানউদ্দিনে ৩ জন, লালমোহনে ৭ জন, চরফ্যাশনে ১৪ জন, তজুমদ্দিনে ৩০ জন ও মনপুরা উপজেলায় ৭ জন রয়েছে। গত ২০ দিনে জেলায় মোট ৪৫০ জনকে হোম কোয়ারেন্টিন রাখা হয়েছিলো। যার মধ্যে মেয়াদ শেষ হয়েছে ৩৩৫ জনের। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

সর্বশেষ খবর