৬ এপ্রিল, ২০২০ ১৭:৫৭

জেলেদের চাল চুরির মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

পটুয়াখালী প্রতিনিধি:

জেলেদের চাল চুরির মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

পটুয়াখালীতে জেলেদের বিতরণের চাল কালোবাজারে বিক্রি’র অভিযোগে কমলাপুর ইউনিয়ান পরিষদের চেয়ারম্যান মো. মনির রহমান মৃধাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুরে পৌরসভার সামনে থেকে তাকে গ্রেফতার করে সদর থানা পুলিশ।

গত ৩০ মার্চ রাত ১২টার দিকে সদর উপজেলার উত্তর ধরান্দি বাজার থেকে ১০ বস্তা চালসহ দুই জনকে এলাকাবাসী আটক করে কলাগাছিয়া ফাঁড়ি পুলিশে সোপর্দ করে। স্থানীয় মো. সেলিম সিকদার বাদী হয়ে ৩১ মার্চ সকালে চেয়ারম্যানকে প্রধানসহ ৭ জনকে আসামি করে সদর থানায় চাল আত্মসাতের মামলা দায়ের করে। মামলা নং-৫০।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, গত ২৮ মার্চ জেলেদের মাঝে সরকারের বরাদ্দকৃত ভিজিএফ এর চাল বিতরণ করে কমলাপুর ইউনিয়ন পরিষদ। জেলেদের মাঝে পরিমানে কম দিয়ে সেখান থেকে গোপনে ১০ বস্তা (৩৫০ কেজি) চাল নিয়ে চেয়ারম্যানের কাছের লোক হিসেবে পরিচিত বশির সিকদারের বাড়িতে রাখে। রাত ১২টার দিকে চেয়ারম্যানের লোক বশির সিকদার বিক্রির জন্য ধরান্দি এলাকার জাকির হোসেন নামের এক চালকের টমটমে ১০ বস্তা চাল ভর্তি করে উত্তর ধরান্দি বাজারে সোহাগের দোকানের সামনে নিয়ে যায়। এ সময় সোহাগ ও টমটম চালক জাকির চালের বস্তা দোকানে নেয়ার প্রস্তুতিকালে সন্দেহ হলে এলাকাবাসী তাদের হাতে নাতে ধরে পুলিশে খবর দেয়। কলাগাছিয়া ফাড়ি পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১০ বস্তা চালসহ টমটম চালক জাকির হোসেন ও ব্যবসায়ী সোহাগকে আটক করে।

পটুয়াখালী সদর থানার ওসি আখতার মোর্শেদ জানান, জেলেদের মাঝে বিতরণকৃত ভিজিএফ’র সরকারি চাল বিক্রির অভিযোগে দায়েরকৃত মামলার প্রধান আসামি কমলাপুর ইউনিয়ন পরিষদ চেয়াম্যানকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও ওই মামলায় মোট ৭ জন আসামির মধ্যে চালসহ আটককৃত ২ জন জেলহাজতে রয়েছে।  

 
বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর