শিরোনাম
প্রকাশ : ৭ এপ্রিল, ২০২০ ০৩:১০
আপডেট : ৭ এপ্রিল, ২০২০ ০৯:০৮

ভারতে করোনার বিরুদ্ধে যুদ্ধে নামা ডাক্তারদের জন্য পাঁচতারা হোটেল, রাজকীয় অভ্যর্থনা

অনলাইন ডেস্ক

ভারতে করোনার বিরুদ্ধে যুদ্ধে নামা ডাক্তারদের জন্য পাঁচতারা হোটেল, রাজকীয় অভ্যর্থনা

করোনা মোকাবেলায় রীতিমতো যুদ্ধ ঘোষণা করেছে তারা। নিজেদের বাড়ি ছেড়ে নাওয়া-খাওয়া ভুলে রাতদিন লেগে রয়েছেন করোনা আক্রান্তদের সুস্থ করতে। করোনার এই মহাসংকটে ভারতের চিকিৎসকরা স্ত্রী-সন্তান ও পরিবার ছেড়ে অন্য দুনিয়ায় মানুষকে সুস্থ করে তোলার দায়িত্বে নিয়োজিত। আর তাই তো ভারতের কেন্দ্রীয় সরকার থেকে শুরু করে সব রাজ্য সরকার সবাই হিরোর মর্যাদা দিয়েছেন ডাক্তারদের। কোনওভাবেই তারা যেন কোনও সমস্যায় না পড়েন, তার জন্য সব খেয়াল রাখা হচ্ছে। আর এই ডাক্তারদের যেভাবে দিল্লির পাঁচতারা হোটেলে রাজকীয় অভ্যর্থনা জানানো হল, তা সত্যই অতুলনীয়।

যেহেতু সারাক্ষণ করোনা আক্রান্ত রোগীদের কাছে থাকছেন ডাক্তাররা, তাই তাদের থেকে পরিবারের লোকেদের মধ্যে এই ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। তাই সম্প্রতি দিল্লি সরকার ঘোষণা করেছে, ডাক্তাররা যদি চান, তাহলে তাদের আলাদা করে পাঁচতারা হোটেলে রাখা হবে। সেখানে তাদের থাকা-খাওয়ার খরচ দেবে অরবিন্দ কেজরিওয়াল সরকার। তাহলে বাড়ির লোকেদের সংক্রমণের ভয় থাকল না। আবার সারাদিন পরিশ্রমের পরে কিছুটা আরামও পাবেন ডাক্তাররা।

সেইমতো দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন টুইট করে জানিয়েছেন, রাজধানীর লোক নায়ক হাসপাতাল ও জিবি পন্থ হাসপাতালের ডাক্তারদের জন্য পাঁচতারা হোটেল ‘দ্য ললিত’এ ১০০টি ঘর বুক করা হয়েছে। যতদিন না করোনা সংক্রমণ শেষ হচ্ছে, ততদিন সেখানেই থাকবেন তারা। সব খরচ সরকারের।

এই নির্দেশ মতো রবিবার এই দুই হাসপাতালের কিছু ডাক্তার হোটেলে গিয়ে পৌঁছেছেন। আর হোটেলে পা রাখতেই যে অভ্যর্থনা তারা পেলেন তা দেখার মতো। এই অভ্যর্থনার একটা ভিডিও শেয়ার করা হয়েছে হোটেলের পক্ষ থেকে। সেখানে দেখা যাচ্ছে হোটেলের লবিতে দু’দিকে দাঁড়িয়ে কর্মীরা। অবশ্যই প্রত্যেকের মুখে মাস্ক পরা। ডাক্তাররা ভিতরে ঢুকতেই শুরু হল হাততালি। তাদের দরজা থেকে ভিতরে নিয়ে এলেন হোটেলের ম্যানেজার। রীতিমতো হিরোর মতো বরণ করে নেওয়া হল তাদের।

ইতিমধ্যেই এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সবাই হোটেল কর্মীদের প্রশংসা করছেন। তাদের বক্তব্য, বর্তমান মহামারীতে ভগবানের আর এক রূপ হচ্ছেন ডাক্তাররা। নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন তারা। কত ডাক্তার-নার্সরা কোভিড-১৯-এ আক্রান্ত হচ্ছেন। কিন্তু তারপরেও কাজ থামাননি তারা। সত্যিই এরকমের অভ্যর্থনা তাদের প্রাপ্য ছিল। সেইসঙ্গে ভারতে যেখানে ডাক্তারদের হেনস্থা করা হচ্ছে, সেখানে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন নেটিজেনরা।

ভিডিওটি

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য