১০ এপ্রিল, ২০২১ ১৭:৫৪

কুমিল্লায় আরও ৯৮ জনের করোনা শনাক্ত

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

কুমিল্লায় আরও ৯৮ জনের করোনা শনাক্ত

কুমিল্লায় করোনার ইউনিটে আসন খালি নেই। বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। শনিবার পর্যন্ত কুমিল্লায় মোট করোনা শনাক্ত হয় ১০ হাজার ৬০০ জনের। এদিন করোনা শনাক্ত হয় ৯৮ জনের। আর মারা গেছেন সাতজন। কুমিল্লায় এ পর্যন্ত মোট ৩২০ জন মারা গেছেন।

সূত্র মতে, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে আসন রয়েছে ১৮টি। বর্তমানে প্রতিটি আসনেই রোগী রয়েছে। এছাড়া করোনা ইউনিটে বেড রয়েছে ১৩৪ টি, সেখানে সেবা নিচ্ছেন ১৪৯ জন রোগী। 

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মহিউদ্দিন জানান, ‘আসন সংখ্যার চেয়েও বেশি রোগীর সেবা দিচ্ছি। আমাদের লোকবল যথেষ্ট, অক্সিজেন সরবরাহও করা যাবে। তবে যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে তা নিয়ে খুব উদ্বিগ্ন আছি। কারণ, ১৩৪ টি বেডের বিপরীতে আমরা ১৪৯ জন রোগীর সেবা দিচ্ছি।’ 

জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন বলেন, ‘করোনা রোগীদের সেবার জন্য কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালে করোনায় আক্রান্তদের একশটি বেড স্থাপনের প্রক্রিয়া শুরু হয়েছে। চলতি সপ্তাহে স্থাপিত হবে ৩০টি বেড। এ মুহূর্তে আইসিইউর চেয়ে হাই ফ্লু নজেল ক্যানেলার বিষয়টি আমরা গুরুত্ব দিয়ে দেখছি।

শ্বাসকষ্টের রোগীদের জন্য আইসিইউর চেয়ে হাই ফ্লু নজেল ক্যানেলার গুরুত্ব বেশি। পাশাপাশি বেসরকারি ক্লিনিক মালিকদের বলেছি তারা যেন করোনা রোগীদের সেবা দিতে প্রস্তুত থাকে। যদি কোন করোনা রোগীর সেবা নিয়ে কোন ক্লিনিক অবহেলা করে আমরা সেই ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।’

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর