শিরোনাম
প্রকাশ : ৭ মে, ২০২১ ০৯:৫৩
প্রিন্ট করুন printer

করোনা: ভারতকে ৫০ কোটি টাকা দান ওয়াল্ট ডিজনির

অনলাইন ডেস্ক

করোনা: ভারতকে ৫০ কোটি টাকা দান ওয়াল্ট ডিজনির
ফাইল ছবি
Google News

ওয়াল্ট ডিজনিও ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল। করোনার বিরুদ্ধে ভারত যখন লড়তে গিয়ে হিমশিম খাচ্ছে সেই মুহূর্তে প্রয়োজন অর্থ। তাই ভারতকে ৫০ কোটি টাকা দান করছে ওয়াল্ট ডিজনি।

ডিজনি ও স্টার ইন্ডিয়ার পক্ষে কে মাধবন জানিয়েছেন, আমরা জানি করোনার সঙ্গে ভারত কতটা লড়াই করছে। এই লড়াইয়ে আমরা জানি কতটা সাহায্যের প্রয়োজন, কারণ এককভাবে এই লড়াই করা যায় না। সবাই একসঙ্গে চেষ্টা করলেই এই পরিস্থিতি থেকে বের হওয়া সহজ হবে। তাই আমাদের সংস্থা ডিজনি ও স্টার ইন্ডিয়া একসঙ্গে ৫০ কোটি টাকা দান করছি। এর আগে প্রথম ঢেউয়ে ২৮ কোটি টাকা দান করেছিলাম আমরা। দেখলাম সমস্যা আরও বড় হয়েছে। তাই আরও বেশি সাহায্যের সিদ্ধান্ত নিয়েছি। পরে প্রয়োজন হলে আবারও আমরা আর্থিক সাহায্য করব।

এর আগে, করোনার জন্য ভাড়োটোকে সাহায্যের হাত বাড়িয়ে দেন গুগল সিইও সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা। গুগল সিইও সুন্দর পিচাই টুইট বার্তায় উদ্বেগ প্রকাশ করে বলেছিলেন, ভারতে ক্রমাগত বেড়ে চলা কোভিড-১৯ সংকট দেখে বিধ্বস্ত বোধ করছি। এমন ভয়াবহ পরিস্থিতিতে সংক্রমিত জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে সকল রকম চিকিৎসা সহায়তার জন্য ভারতকে ১৩৫ কোটি টাকা দিচ্ছে গুগল। একাজে পিছিয়ে পড়া মানুষদের সহায়তায় এগিয়ে এসেছে আন্তার্জাতিক সংস্থা ইউনিসেফ।

মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা টুইট করে বলেন যে, ভারতের কোভিড-১৯ পরিস্থিতি হদয় বিদারক। বিপর্যস্ত ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য মার্কিন যুক্তরাস্ট্রের সরকারকে আমার ধন্যবাদ। এই বিপর্যয়ে সমস্ত রকমের চিকিৎসা সংক্রান্ত ত্রাণ পৌঁছে দিতে যতরকমের সহযোগিতা প্রয়োজন সবটাই করবে মাইক্রোসফট। একই সঙ্গে ভারতের জন্য অক্সিজেন কনসেনট্রেশন যন্ত্র কেনায় সহযোগিতা করবে মাইক্রোসফট।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত