শিরোনাম
প্রকাশ : ৮ মে, ২০২১ ০৯:৫৪
আপডেট : ৮ মে, ২০২১ ১০:৫১
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে নতুন করে আরও ১৩৬ জন করোনা আক্রান্ত, ৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে নতুন করে আরও ১৩৬ জন করোনা আক্রান্ত, ৩ জনের মৃত্যু
Google News

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩৬ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫১ হাজার ১৯ জন। এদিন করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১৩৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১০১ জন এবং উপজেলায় ৩৫ জন।

শনিবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৬টি নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪১৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৪৩ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৯১টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।  

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষা করে ৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

এদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।
 
অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন