শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০২১ ২২:২৬
প্রিন্ট করুন printer

বোয়ালমারীতে এক সপ্তাহের লকডাউন

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

বোয়ালমারীতে এক সপ্তাহের লকডাউন
Google News

ফরিদপুরের বোয়ালমারীতে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়তে থাকায় অবশেষে ২১ জুন থেকে এক সপ্তাহের লকডাউন দিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ২১ জুন সকাল ৬টা থেকে ২৭ জুন মধ্যরাত পর্যন্ত সব ধরনের যানবাহন প্রবেশ ও বহির্গমণ বন্ধ থাকবে। সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশ, ভ্রাম্যমাণ ফাস্টফুড, হোটেল, মুদির দোকান, চায়ের দোকান, মিষ্টির দোকান বন্ধ থাকবে। তবে অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান কঠোর স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. খালেদুর রহমান জানান, এ পর্যন্ত বোয়ালমারীতে ৭৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬২০ জন, মারা গেছেন ৬ জন, পলাতক ১ জন এবং অন্যত্র রেফার করা হয়েছে ৩৭ জন। গত ১ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক তত্ত্বাবধানে এখন বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৬৫ জন। এর মধ্যে পৌর সদরে আক্রান্ত ৩৪ জন, চতুল ও শেখর ইউনিয়নে ৭ জন করে, ঘোষপুর ও ময়নায় ৬ জন করে, গুনবহায় ৪ জন, সাতৈর ৩ জন, পরমেশ্বরদী, দাদপুর ও রূপাপাত ইউনিয়নে ২ জন করে। 

এদিকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১ম ডোজের টিকা গ্রহণ করেছেন ৮ হাজার ৭৭ জন। আর দ্বিতীয় ডোজ সম্পন্ন করেছেন ৫ হাজার ১৬৭ জন। প্রথম ডোজ গ্রহণকারী ২ হাজার ৯১০ জনের দ্বিতীয় ডোজের টিকা গ্রহণের নির্দিষ্ট সময় পার হয়ে যাওয়ার পরও টিকা না পাওয়ায় উদ্বিগ্ন এবং উৎকণ্ঠিত।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর