২০ জুন, ২০২১ ১৩:৫৯

মোংলায় করোনা সংক্রমণের হার ৪৬.৮৭ শতাংশ

বাগেরহাট প্রতিনিধি

মোংলায় করোনা সংক্রমণের হার ৪৬.৮৭ শতাংশ

বাগেরহাটে করোনা আক্রান্ত হয়ে নতুন করে দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে জেলায় ৬৫ জন মারা গেলেন। বাগেরহাটে রবিবার ১৯৪ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল সাপ্তাহিক ছুটিতে করোনার নমুনা পরীক্ষা না হওয়ায় রবিবার সংক্রমণ হার ৫০ শতাংশ থেকে কমে ৩৫ শতাংশে দাঁড়িয়েছে।

করোনার হটস্পট মোংলায় ৩২ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন আক্রান্ত হয়েছেন। মোংলায় সংক্রমণ হার প্রায় ৩ শতাংশ কমে ৪৬.৮৭ শতাংশ। ফকিরহাটে ৩২ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন আক্রান্ত হয়েছেন। এই উপজেলায় করোনা সংক্রমণের হার ৬৫.২১ শতাংশ থেকে কমে ৪৬.৩৪ শতাংশ। সদরে উপজেলায় ৫৫টি নমুনা পরীক্ষায় ২২ জন করোনা শনাক্ত হয়েছেন। সদরে করোনা সংক্রমণ হার ৪৬.৩৪ শতাংশ থেকে কমে ৪০ শতাংশে দাঁড়িয়েছে।

বাগেরহাটে মোংলার পাশাপাশি নতুন হটস্পর্ট আরও ৫ উপজেলা ফকিরহাট, রামপাল, বাগেরহাট সদর, শরণখোলা ও মোরেলগঞ্জ। বাগেরহাট স্বাস্থ্য বিভাগ এসব তথ্য নিশ্চিত করেছে।

এদিকে, করোনার হটস্পর্ট মোংলা উপজেলায় তৃতীয় দফায় আরও ৭ দিনের কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে প্রশাসন। তবে কঠোর বিধি-নিষেধ ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সাধারণ মানুষের চলাফেরা বেড়েছে। জনসমাগমের উৎসস্থল হাটবাজারে রয়েছে মানুষের উপচে পড়া ভিড়। প্রশাসনের আরোপ করা কঠোর বিধিনিষেধ কেউ মানছেন না। খেয়া নৌকাতে গাদাগাদি করে যাত্রী পারাপার চলছে। ফলে স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। প্রশাসনের আরোপিত কঠোর বিধিনিষেধ ২৩ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার। 

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, বাগেরহাটে দ্বিতীয় ঢেউয়ে গত মার্চ মাস থেকে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করে। তবে, জেলায় গত দুই সপ্তাহ ধরে সংক্রমণের হার বেশি। মোংলা, রামপাল, ফকিরহাট শরণখোলা, মোরেলগঞ্জ ও বাগেরহাট পৌরসভা এলাকা এখন করোনা হটস্পট হয়ে উঠেছে। 

জেলায় সংক্রমণেরহার সর্বোচ্চ ৭৩ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছিল। জেলায় ৪০ থেকে ৫০ শতাংশের মধ্যে ওঠানামা করছে। করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন হতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫৫০জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ জন। করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৪ জন।

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর