শিরোনাম
প্রকাশ : ২৭ জুন, ২০২১ ১৬:০৫
প্রিন্ট করুন printer

বাগেরহাটে আরও ১৭৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে আরও ১৭৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫
Google News

বাগেরহাট জেলায় নতুন করে আরও ১৭৭ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এছাড়াও একই সময়ে করোনা ডেডিকেটেড হাসপাতালে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জন মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৫৯ জনে, মৃত্যু হয়েছে ৭৯ জনের।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করে জানান, বাগেরহাট জেলায় লকডাউন চললেও করোনা সংক্রমণের লাগাম টেনে রাখা যাচ্ছে না। রবিবার বাগেরহাটে ৪১২ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মাত্র একদিনের ব্যবধানে জেলায় করোনা সংক্রামণের হার ২০ শতাংশ থেকে বেড়ে ৪২. ৯৬ শতাংশে দাঁড়িয়েছে। রবিবার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ৩ জন, মোংলায় ১ জন ও রামপালে ১ জন রয়েছে। 

বাগেরহাটে নতুন করে সদর উপজেলায় ২৩৪ জনের নমুনা পরীক্ষায় ১১০ জন করোনা আক্রান্ত হয়েছে। বাগেরহাট সদর উপজেলায় করোনা সংক্রামণ হার ৪৭ শতাংশ। মোল্লাহাটে ১৫ জনের নমুনা পরীক্ষায় ১০ জন করোনা আক্রান্ত হয়েছে। মোল্লাহাটে সংক্রামণ হার ৬৬.৬৬ শতাংশ। মোরেলগঞ্জে ৩২ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন করোনা আক্রান্ত হয়েছে। মোরেলগঞ্জে সংক্রামণ হার ৪৬. ৮৭ শতাংশ। মোংলায় ৩১ জনের নমুনা পরীক্ষায় ১৪ জন করোনা আক্রান্ত হয়েছে।

মোংলায় সংক্রামণ হার ৪৫.১৬ শতাংশ। ফকিরহাটে ৫০ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন করোনা আক্রান্ত হয়েছে। ফকিরহাটে সংক্রামণ হার ৩৮ শতাংশ।  একই দিনে শরণখোলায় ৭ জন, রামপালে ১ জন ও কচয়া উপজেলায় ১ জন করোনা আক্রান্ত হয়েছেন। রবিবার বাগেরহাট করোনা ডেডিকেটেড হাসপাতালে ৩৩ জন চিকিৎসাধীন রয়েছেন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৭৬৩ জন।

এদিকে, বাগেরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় সাতদিনের লকডাউন চতুর্থ দিনের মতো অব্যাহত রয়েছে। চারদিন ধরে দোকানপাট, শপিংমল ও অভ্যন্তরীণ ১৬টি রুটে যান চলাচল বন্ধ রয়েছে। স্থানীয়দের বাড়িতে রাখতে এবং বাইরে বেরোনো মানুষদের স্বাস্থ্যবিধি প্রতিপালনে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। স্বাস্থ্যবিধি না মানলে এবং অপ্রয়োজনে বাড়ির বাইরে আসলে তাদের জরিমানা করছে তারা। গত তিন দিনে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় প্রায় লক্ষাধিক টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময়ে মামলা করে ১৬৩ জনের বিরুদ্ধে।

বাগেরহাট জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোহাম্মদ শাহজাহান বলেন, বাগেরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে। লোকজন করোনা স্বাস্থ্যবিধি না মেনে যারা অপ্রয়োজনে বাড়ির বাইরে আসছেন এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন করছেন না তাদের বিরুদ্ধে মামলাসহ জরিমানা করা হচ্ছে। করোনা সংক্রমণ রোধে বাগেরহাটের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত প্রতিদিনই কঠোর নজরদারি করছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার আহ্বান জানান এই কর্মকর্তা।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর