শিরোনাম
প্রকাশ : ৮ জুলাই, ২০২১ ১৭:২৮
আপডেট : ৮ জুলাই, ২০২১ ২০:২২
প্রিন্ট করুন printer

করোনায় দেশে আরও ১৯৯ জনের প্রাণহানি

অনলাইন ডেস্ক

করোনায় দেশে আরও ১৯৯ জনের প্রাণহানি
ফাইল ছবি
Google News

মহামারি আকার ধারণ করা করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৯৯ জনের মৃত্যু হয়েছে। সর্বোচ্চ ৬৫ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। 

আজকের মৃত্যু নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৯২ জনে।  

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১১ হাজার ৬৫১ জন। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ রেকর্ড শনাক্ত। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯ লাখ ৮৯ হাজার ২১৯ জনে।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩৫ হাজার ৮৫০টি নমুনা পরীক্ষা করে আরও ১১ হাজার ৬৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৬২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৮৪৪ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ৫৬ হাজার ৩৪৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯৯ জনের মধ্যে ১৩৩ জন পুরুষ ও ৬৬ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ১১-২০ জনের মধ্যে, নয় জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২৮ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৪৭ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১০৭ জন।

গত একদিনে সর্বোচ্চ ৬৫ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ জনের মৃত্যু হয়েছে। বরিশাল বিভাগে এদিন সবচেয়ে কম তিন জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯৯ জনের মধ্যে ১৪৫ জন সরকারি হাসপাতালে মারা গেছেন। বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৪২ জন ও ১২ জন বাসায় মারা গেছেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর