Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ১৩:৪৭

৯ম বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার

অনলাইন ডেস্ক

 ৯ম বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার

টোয়াব আয়োজিত বাংলাদেশের বৃহত্তম পর্যটন মেলা ৯ম বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ) ২০১৯ আগামী ১৮-২০ এপ্রিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হবে। 

বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ) ২০১৯ এর আয়োজনে রয়েছে ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। তিন দিনের বাৎসরিক এই আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করা হচ্ছে ২০০৭ সাল থেকে। পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি, এর টেকসই উন্নয়ন এই মেলার প্রধান উদ্দেশ্য। 
এই মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে বিমান ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, এফ.বি.সি.সি.আই এবং ট্যুরিস্ট পুলিশ।
তিন দিনের এই মেলায় জাতীয় এবং আন্তর্জাতিক পর্যটন সংস্থা, দেশী ও বিদেশী ট্যুর অপারেটরস, ট্রাভেল এজেন্টস, ট্যুরিজম অথরিটি, এয়ারলাইন্স, হোটেল এবং রিসোর্টস অংশগ্রহণ করবে। 
মেলায়  ৪ টি হল, ২৪ টি পেভিলিয়ন, ১৬ টি সেমি-পেভিলিয়নসহ সর্বমোট ২২০ টি স্টলে দেশী প্রদর্শকদের সাথে কমপক্ষে ১৩ টি দেশের প্রায় ৭০ জন বিদেশী প্রদর্শক থাকবে।
রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে বিটিটিএফ ২০১৯ উদ্বোধন করবেন। বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী উদ্বোধনী অনুষ্ঠানের গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত থাকবেন। 

এ উপলক্ষে ১৮ মার্চ গুলশান ক্লাবে মিডিয়ার সাথে টোয়াবের একটি মিলন মেলা ও আনুষ্ঠানিকভাবে বিটিটিএফ ২০১৯ এর তারিখ ঘোষণা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও ড. ভূবণ চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ম্যানেজার (পি.আর এন্ড এস.পি), মোঃ জিয়াউল হক হাওলাদার, এনএইচটিটিআই এর প্রিন্সিপাল পারভেজ এ. চৌধুরী, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সদস্য মোঃ জামিউল আহমেদ, এটিজেএফবির সভাপতি নাদিরা কিরন, টোয়াবের প্রতিষ্ঠাতা সদস্য ও সুন্দরবন টুরিস্ট কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক এস এম সামছুল আরেফিন এবং টোয়াবের সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য