Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৪ নভেম্বর, ২০১৯ ১৮:২২

স্যামসাংয়ের 'আর' সিরিজ স্মার্ট টিভি

প্রেস বিজ্ঞপ্তি

স্যামসাংয়ের 'আর' সিরিজ স্মার্ট টিভি

প্রতিযোগিতামূলক বাজারে শীর্ষস্থান অর্জন করা চাট্টিখানি কথা নয়। তবুও তীব্র প্রতিযোগিতাপূর্ণ এই বাজারে কতিপয় ব্যক্তি বা প্রতিষ্ঠান তাদের স্ব স্ব ক্ষেত্রে শীর্ষ স্থান দখল করে রেখেছে। নতুন উচ্চতায় আরোহণ করতে প্রয়োজন নতুন নতুন উদ্ভাবন এবং চমক। প্রতিনিয়ত উদ্ভাবনী ধারণা দিয়ে বিশ্বকে চমকে দিচ্ছে দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। ফলে স্বাভাবিকভাবেই প্রতিষ্ঠানটি সবাইকে পেছনে ফেলে উঠে এসেছে সর্বোচ্চ শিখরে। পরিসংখ্যান বলে, বিক্রির দিক থেকে ১৩ বছর ধরে বিশ্বের ১ নম্বর টিভি ব্র্যান্ড স্যামসাং। ডিসপ্লে, নকশা, স্মার্ট ফিচার, অডিও এবং বিক্রয় পরবর্তী প্রদানই স্যামসাংয়ের শীর্ষস্থান দখল করার প্রধান হাতিয়ার।

স্মার্ট ডিভাইস শব্দদ্বয় হালের আলোচিত শব্দগুলোর মধ্যে অন্যতম। কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন যন্ত্রগুলোকে স্মার্ট ডিভাইস বলা হয়। টেলিভিশন সেন্টার থেকে সম্প্রচারিত অনুষ্ঠান উপভোগ করা ছাড়াও টিভির কার্যক্রমের পরিধি আরো বৃদ্ধি পেয়েছে। ইন্টারনেটের যুগে  ই-মেইল চেক করা, সামাজিক যোগাযোগমাধ্যমে ঢুঁ মারা, দেশের হালচাল জানা যায় টেলিভিশনের মাধ্যমে। যেসব টিভি ওয়াই–ফাই নেটওয়ার্কের মাধ্যমে ইন্টারনেটে যুক্ত করা যায়, সেসবই স্মার্ট টিভি।

স্যামসাং কনজ্যুমার ইলেকট্রনিকস বাংলাদেশ স¤প্রতি দেশের বাজারে নিয়ে এসেছে 'আর' সিরিজের সর্বাধুনিক স্মার্ট টিভি লাইন-আপ। অত্যাধুনিক সুবিধাসম্পন্ন এই সিরিজের টিভিগুলোতে রয়েছে বেশ কিছু ফিচার। এই ফিচারগুলোর মধ্যে পার্সোনাল কম্পিউটার, মিউজিক সিস্টেম, টু-ওয়ে শেয়ারিং, লাইভ কাস্ট, হোম ক্লাউড অন্যতম। 

দেখে নেওয়া যাক নতুন এসব ফিচারের অনন্য বৈশিষ্ট্যসমূহ: 
পার্সোনাল কম্পিউটার: 
পার্সোনাল কম্পিউটার ফিচারের মাধ্যমে ক্রেতারা এখন থেকে তাদের টিভিকে কম্পিউটারে রুপান্তরিত করতে পারবে। এর মাধ্যমে কম্পিউটারে যেসব কাজ করা যায় তা স্যামসাংয়ের 'আর' সিরিজের সর্বাধুনিক স্মার্ট টিভি লাইন-আপ-এর মাধ্যমে খুব সহজেই সম্পন্ন করা যাবে।  
মিউজিক সিস্টেম: টিভিগুলোর মিউজিক সিস্টেমে আছে রঙিন গ্রাফিক্স। ক্রেতারা বাহ্যিক স্পিকার ব্যবহারের মাধ্যমে মোহনীয় সঙ্গীত অভিজ্ঞতা লাভ করতে পারবেন ইউএসবি প্লে­ লিস্ট ব্যবহারের মাধ্যমে।
টু-ওয়ে শেয়ারিং: 
স্যামসাংয়ের সর্বাধুনিক স্মার্ট টিভিতে আছে দ্বিমুখী (টু ওয়ে) শেয়ারিং ফিচার। এই ফিচার ব্যবহারের  মাধ্যমে ক্রেতারা ভিডিও, মিউজিক ফোন থেকে টিভি, টিভি থেকে ফোনে শেয়ার করতে পারবেন।
লাইভ কাস্ট: 
স্যামসাংয়ের নতুন সিরিজের টিভিতে আছে লাইভ কাস্ট ফিচার। এই ফিচারের স্মার্ট থিংকস অ্যাপ ব্যবহারের মাধ্যমে ক্রেতারা লাইভ ভিডিও শেয়ার করতে পারবেন পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে, যা সকল অ্যান্ড্রয়েড ডিভাইসে পাওয়া যায়। 
হোম ক্লাউড: 
স্যামসাংয়ের স্মার্ট টিভি ভার্চুয়াল ক্লাউডে রুপান্তরিত হয়ে স্বয়ংক্রিয়ভাবে ক্রেতাদের স্মার্টফোন থেকে গুরুত্বপূর্ণ ফাইল যেমন ছবি এবং ভিডিও স্বয়ংক্রিয়ভাবে জমা রাখতে পারবে স্যামসাংয়ের অ্যাকাউন্ট এ লগ ইন করে। এতে করে স্মার্টফোনের মেমোরি ফাঁকা থাকবে এবং ডেটাও সুরক্ষিত থাকবে। ফাইলগুলো স্যামসাং ক্লাউড অথবা অ্যাকাউন্ট এ জমা হবে।

সর্বোপরি বলা যায়, বিশ্বায়নের যুগে প্রতিনিয়ত নিত্য নতুন উদ্ভাবন, নান্দনিক ডিজাইন, সমৃদ্ধ ফিচারে ভরপুর সর্বাধুনিক স্মার্ট টিভির লাইন-আপ নিয়ে ক্রেতাদের মাঝে সাড়া জাগাচ্ছে স্যামসাং। এবং সেই সাথে রূপান্তরমূলক ধারণা ও প্রযুক্তির মাধ্যমে স্যামসাং ইলেকট্রনিক্স বিশ্বব্যাপী অনুপ্রেরণাদান সহ ভবিষ্যতের আকৃতিদানে কাজ করছে। উদ্ভাবনের এই ধারা অব্যাহত থাকলে টিভির বাজারে শীর্ষস্থান থেকে স্যামসাংকে হটানো অসম্ভব। তো পাঠক আপনিও চটজলদি করে লুফে নিতে পারেন আপনার পছন্দের টিভি এবং সঙ্গী হতে পারেন স্যামসাংয়ের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায়।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য