শিরোনাম
প্রকাশ : ৬ নভেম্বর, ২০১৯ ১৪:৫৩

ব্রেক-ইভেন ঘোষণা করল বিক্রয় ডট কম

প্রেস বিজ্ঞপ্তি

ব্রেক-ইভেন ঘোষণা করল বিক্রয় ডট কম

বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিক্রয় ডট কম, ব্রেক-ইভেনের লক্ষ্যে পৌঁছানো উপলক্ষে একটি ইনফোগ্রাফিক প্রকাশ করেছে যাতে গত ৭ বছরে বিক্রয় এর বিভিন্ন মাইলফলক তুলে ধরা হয়েছে। 

বাংলাদেশে যাত্রা শুরু করার পর প্রথম এই লক্ষ্যে পৌঁছায় প্রতিষ্ঠানটি। এ বছর বিক্রয় কর্মীদের অংশগ্রহণে আয়োজিত অর্ধ-বাৎসরিক অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির গ্লোবাল সিইও ও ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক নিলস হামার এই ঘোষণা করেন।

অনলাইনে সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে, ২০১২ সালে বাংলাদেশে অনলাইন ক্লাসিফাইড সাইট হিসেবে যাত্রা শুরু করে বিক্রয় ডট কম। বিক্রয় গাড়ি থেকে শুরু করে প্রপার্টি, ইলেক্ট্রনিক্স সবকিছুই কেনাবেচা করা যায়, এমনকি খুঁজে নেয়া যাবে চাকরিও! প্রতি মাসে এর ব্যবহারকারীর সংখ্যা পয়ত্রিশ লক্ষ। আর বিক্রয় অ্যাপ ব্যবহারকারীদের সংখ্যা দশ লাখ। বিক্রয় ডট কম থেকে মাসে এক লক্ষেরও বেশি বিক্রেতাগণ প্রায় দুই লক্ষ বিজ্ঞাপন পোস্ট করে থাকে যা থেকে প্রতি মাসে ছয় লাখেরও বেশি ক্রেতা তাঁদের পছন্দের ডিল খুঁজে নিচ্ছেন।

বিক্রয় এর বিভিন্ন মাইলফলক: 
২০১৩ সালে বিক্রয় হয়ে ওঠে দেশের সবচেয়ে জনপ্রিয় ১০টি ওয়েবসাইটের একটি এবং সবচেয়ে বেশি গুগল-এ খোঁজা ৫ম লোকাল সাইট। একই সালে বিক্রয় প্রথম ব্যানার অ্যাড শুরু করে। ২০১৪ সালে বিক্রয় চালু করে প্রিমিয়াম লিস্টিং অর্থাৎ টপ অ্যাড ও বাম্প আপ সার্ভিস আর একই বছর বিক্রয় হয়ে ওঠে দেশের ৬ষ্ঠ জনপ্রিয় লোকাল সাইট। ২০১৫ সালে বিক্রয় বাংলাদেশের ৩য় সর্বজন স্বীকৃত অনলাইন ব্র্যান্ডে পরিণত হয় এবং সে বছরেই iOS ও অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য বিক্রয় নিয়ে আসে অ্যাপ। ২০১৬ সালে চালু হয় মেম্বারশিপ সার্ভিস। ২০১৭ সালে বিক্রয় নিয়ে আসে ই-কমার্স সেকশন - ‘Buy Now’ এবং চ্যাট ফিচার। ২০১৮ সালে বিক্রয় ওয়েবসাইটে যুক্ত হয় ‘রিচ মিডিয়া ব্যানার’।  এছাড়াও বাংলাদেশ মাস্টার অ্যাওয়ার্ডস ২০১৮-তে ‘বাংলাদেশ বেস্ট এমপ্লয়ার ব্র্যান্ড অ্যাওয়ার্ডস’ এবং ‘ব্র্যান্ড লিডারশিপ অ্যাওয়ার্ড’ অর্জন করে বিক্রয়। ২০১৯ সালে বিক্রয় ডট কম নতুন আঙ্গিকে নিয়ে আসে বিক্রয় জবস – যা নিয়োগকারীদের জন্য একটি সাশ্রয়ী ও পরিপূর্ণ সেবা নিশ্চিত করে থাকে এবং বিশেষভাবে পার্ট-টাইম, এন্ট্রি লেভেল এবং তরুণ শিক্ষার্থীদের কর্মসংস্থানে সহায়তা করে। আর এ সাফল্যযাত্রার সর্বশেষ সংযোজন হচ্ছে ব্রেক-ইভেনে পৌঁছানো।

বিক্রয় ডট কম-এর গ্লোবাল সিইও ও ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক নিলস হামার বলেন, “বাংলাদেশে আমাদের যাত্রার পর থেকেই আমাদের সকল সার্ভিস এর গ্রাহক ও ব্যবহারকারীদের কাছ থেকে আমরা খুবই ভালো সাড়া পেয়েছি। ব্রেক-ইভেনের টার্গেটে পৌঁছানো আমাদের আগামীতে আরও ভালো ভালো সার্ভিস নিয়ে আসতে উদ্বুদ্ধ করবে বলে আমার বিশ্বাস”।
 
বিক্রয় ডট কম-এর হেড অব মার্কেটিং, অ্যাড সেলস অ্যান্ড জবস ইশিতা শারমিন বলেন, “Bikroy এর সাফল্য যাত্রার সবচেয়ে নতুন সংযোজন হচ্ছে ব্রেক-ইভেন এ পৌঁছানো। মূলত গ্রাহক ও বিক্রেতাদের মাঝে যোগসূত্র স্থাপনে ভূমিকা পালনের মাধ্যমেই আমাদের এই সফলতা অর্জন সম্ভব হয়েছে বলে আমি মনে করি। গত ৭ বছরে দেশজুড়ে লাখো ক্রেতা-বিক্রেতা আর হাজারো ক্ষুদ্র, মাঝারী এবং কর্পোরেট ব্যবসায়ী ও উদ্যোক্তাদের সাথে যুক্ত হয়ে Bikroy বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেসে পরিণত হয়েছে। আগামী দিনগুলোতেও মানসম্মত সেবা প্রদানের মাধ্যমে ক্লাসিফাইড, চাকরি ও ই-কমার্স ইন্ডাস্ট্রি কে এগিয়ে নিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ”।
 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর