২৪ মার্চ, ২০২০ ০৭:২২

ভিসা কার্ড থেকে টাকা আনা যাবে বিকাশে

অনলাইন ডেস্ক

ভিসা কার্ড থেকে টাকা আনা যাবে বিকাশে

এখন থেকে যে কোনো ভিসা কার্ড থেকে কোনো ধরনের চার্জ ছাড়াই বিকাশ অ্যাকাউন্টে টাকা আনা যাবে। করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে এই উদ্যোগ নেওয়ার কথা জানিয়ে মোবাইলে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠানটি বলছে, ’অ্যাড মানি’ সেবার মাধ্যমে গ্রাহকরা বাংলাদেশের যে কোনো ব্যাংকের ইস্যুকৃত ভিসা ডেবিট ও ক্রেডিট কার্ড থেকে মুহূর্তেই বিকাশ একাউন্টে টাকা আনতে পারবেন।

এ সেবায় বেসরকারি ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) প্রযুক্তিগত সহায়তা দিচ্ছে বলে জানিয়েছে বিকাশ। বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার পদ্ধতি জানিয়ে প্রতিষ্ঠানের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকাশ অ্যাপের অ্যাড মানি অপশন থেকে কার্ড টু বিকাশ এবং ভিসা নির্বাচন করে, ভিসা কার্ডের তথ্য সংযুক্ত করে, টাকার পরিমান, ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) ও বিকাশ পিন দিয়ে প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এরপর তাৎক্ষণিকভাবেই বিকাশ অ্যাকাউন্টে টাকা চলে আসবে বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এতে বলা হয়, পরবর্তীতে সহজে ভিসা কার্ড থেকে টাকা আনার সুবিধার্থে গ্রাহক চাইলে একটি বা একাধিক ভিসা কার্ডের তথ্য বিকাশ অ্যাপে সংরক্ষণ করে রাখতে পারবেন। একই সঙ্গে গ্রাহকরা এজেন্ট পয়েন্টে গিয়ে ক্যাশইন না করে ভিসা কার্ড থেকে সরাসরি বিকাশ অ্যাকাউন্টে টাকা নিয়ে আসতে পারবেন এবং তা প্রয়োজন অনুযায়ী খরচ করতেও পারবেন বলে জানিয়েছে বিকাশ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর