শিরোনাম
৩ এপ্রিল, ২০২০ ০৫:৪৭

আইপিডিসির নতুন সিএফও ফাহমিদা খান

প্রেস বিজ্ঞপ্তি

আইপিডিসির নতুন সিএফও ফাহমিদা খান

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, প্রতিষ্ঠানটির নতুন চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে ফাহমিদা খানকে নিয়োগ প্রদান করেছে। 

অ্যাকাউন্টস ও ফাইন্যান্স এবং এক্সটার্নাল অডিটিং বিষয়ে দীর্ঘ ৯ বছরের অভিজ্ঞতা নিয়ে ফাহমিদা ২০১৭ সালের জুনে সিনিয়র ম্যানেজার (ফাইন্যান্স) হিসেবে আইপিডিসিতে যোগ দিয়েছিলেন। 

আইপিডিসি’তে যোগদানের পূর্বে তিনি ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড-এর হেড অব ফাইন্যান্স হিসেবে এবং কেপিএমজি বাংলাদেশে একাধিক শীর্ষস্থানীয় পদে দায়িত্ব পালন করেছেন। ফাইন্যান্সিয়াল প্ল্যানিং অ্যান্ড কন্ট্রোলিং, বাজেটিং, করপোরেট রিপোর্টিং, ফাইন্যান্সিয়াল রিপোর্টিং এবং ট্যাক্স বিষয়ে তার বিশেষ দক্ষতা রয়েছে। তিনি আইএফআরএস, অডিট, ইনকাম ট্যাক্স, ভ্যাট, রিস্ক-বেজড ক্যাপিটাল অ্যাডিকোয়েসি এবং ইন্টিগ্রেটেড রিপোর্টিং সহ বেশকিছু বিষয়ে প্রশিক্ষণে অংশ নিয়েছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা অনুষদ থেকে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিষয়ে স্নাতক সম্পন্ন করেন।  

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম বলেন, “আইপিডিসি প্রতিবছর ব্যবসায়িক ক্ষেত্রে যে গতিতে এগিয়ে যাচ্ছে এবং ব্যবসায়িক পরিধি বিস্তৃত করে চলেছে, এই যাত্রায় ফাহমিদার মতো একজন পেশাদার কর্মী আইপিডিসির জন্য সত্যিকার অর্থেই মূল্যবান সম্পদ। আইপিডিসি গ্রাহকদের সর্বোত্তম সেবা প্রদান করায় বিশ্বাস করে। সেই লক্ষ্যে আমাদের অগ্রযাত্রা ফাহমিদার নেতৃত্বগুণে আরও গতিময় হবে বলে আমরা আশা রাখি।”

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর নবুনিযুক্ত সিএফও ফাহমিদা খান বলেন, “এটা আমার কাছে একটি নতুন চ্যালেঞ্জ। তিন বছরেরও বেশি সময় ধরে আমি আইপিডিসি পরিবারের সাথে আছি। আমার প্রতি বিশ্বাস রাখার জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ এবং আমার যোগ্যতা প্রমাণের জন্য দৃঢ়প্রতিজ্ঞ হয়ে কাজ করে যাবো।”


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর